মাঝ আকাশে অসুস্থ পাইলট, জরুরি বিমান অবতরণ করালেন যাত্রী

এমনই এক ঘটনার সাক্ষী থেকেছে ফ্লোরিডা বিমান বন্দর।

মাঝ আকাশে অসুস্থ পাইলট, জরুরি বিমান অবতরণ করালেন যাত্রী
প্রতীকী ছবি

বিমানে ভ্রমণ কালীন সময়ে অচেতন হয়ে পড়েন বিমানের পাইলট। এমন পরিস্থিতিতে সাহসিকতার সঙ্গে বিমানটিকে জরুরি অবতরণ করার বিমানের এক যাত্রী। এমনই এক ঘটনার সাক্ষী থেকেছে ফ্লোরিডা বিমান বন্দর।

জানা গিয়েছে বিমানের পাইলট উড়ন্ত অবস্থাতেই সংজ্ঞাহীন হয়ে পড়েন। এমন পরিস্থিতিতে ঠাণ্ডা মাথায় পাইলটের কেবিনে প্রবেশ করেন ওই ব্যক্তি। কথা বলেন এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে। অডিও ক্লিপে ওই যাত্রীকে বলতে শোনা যায়, কীভাবে বিমানটি উড়াতে হয় তা তিনি জানেন না। অডিওতে অজ্ঞাতপরিচয় যাত্রীকে বলতে শোনা যায়, “আমি এখানে এক গুরুতর পরিস্থিতির মুখোমুখি হয়েছি, বিমানের পাইলট অচেতন হয়ে পড়েছেন। কিভাবে বিমানে উড়িয়ে নিয়ে যেতে হয় তা আমার জানা নেই, আমাকে সঠিক গাইড করুন, যাতে আমি বিমানটিকে জরুরি অবতরণ করাতে পারি”।

আরও পড়ুন: ‘ন্যানো’ তৈরি পিছনে ইতিহাস তুলে ধরে আবেগঘন বার্তা রতন টাটার

জাতীয় সংবাদ মাধ্যম সূত্রের খবর, প্রাইভেট বিমানের চালক হটাৎ করেই অসুস্থ হয়ে পড়েন এর পরই এটিসি;র কর্মীদের কাছে সাহয্যের পরামর্শ চান ওই যাত্রী। জানা গিয়েছে এটিসি’র নির্দেশে অনুসরণ করেই বিমানটিকে নিরাপদে ফ্লোরিডার সেই বিমান বন্দরে অবতরণ করান যাত্রী। এরপর পাইলটকে দ্রুত চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Man with no flying experience lands plane after pilot becomes incapacitated

Next Story
‘ন্যানো’ তৈরির পিছনের ইতিহাস তুলে ধরে আবেগঘন বার্তা রতন টাটার