scorecardresearch

বড় খবর

বাজিরাও মস্তানি ছবির দৃশ্য হুবহু টুকল হলিউড ছবি! শোরগোল নেটদুনিয়ায়

মার্বেল সিরিজের এহেন কাণ্ডে হতবাক সকলেই

যেন হুবুহু নকল, দেশীয় অনুরাগীদের মাঝে শোরগোল

বলিউডকে কপি? সোজাসুজি রণবীর সিংয়ের ছবির দৃশ্যই টুকে দিল মার্বেল সিরিজ? চাইনিজ আমেরিকান সুপারহিরো ফিল্ম সাং-চির ( Shang-chi ) বিরুদ্ধেই উঠেছে এই অভিযোগ। গতবছর রিলিজের পর থেকেই মার্বেল ফ্যানদের উত্তেজনা ছিল তুঙ্গে, তবে এবারে ভারতের অনুরাগীদের একাংশ দাবি করছেন সঞ্জয় লীলা বনশালি পরিচালিত আইকনিক বাজিরাও মাস্তানি ( Baajirao Mastani ) সিনেমা থেকেই একটি দৃশ্য সম্পূর্ন টুকে দিয়েছে মার্বেল স্টুডিও!

২০১৫ সালের অন্যতম জনপ্রিয় সিনেমা বাজিরাও মাস্তানির একটি দৃশ্যে ঘোড়ায় চেপে যুদ্ধ করতে যাচ্ছিলেন রণবীর। পাহাড় ঘেরা দৃশ্যপট, এদিকে সাং-চির একটি দৃশ্য ঠিক যেন একই কথা বলছে। এমনকি হাতের মুভমেন্ট থেকে মুখের এক্সপ্রেশন সবকিছুই যেন এক! সাং-চি ছবিতে টনি লিয়াং এর সেই দৃশ্য দেখেই ভারতের অনুরাগীদের বক্তব্য, দক্ষতা দেখালেও এই সিকোয়েন্স একেবারেই অন্য ছবি থেকে টোকা।

recently found this …. this scene from Shang Chi was exact replica of Bajirao Mastani ??? Thoughts from BollyBlindsNGossip

অন্যদিকে যুক্তি বোঝাতেই এক অনুরাগী দুই ফ্রেমে শেয়ার করেছেন দুটি ভিডিও, যাতে ঘটনার সত্যতা কিছুটা হলেও প্রমাণিত। সময়ের দিক দিয়ে বিচার করলেও রণবীরের ছবি যেহেতু আগে রিলিজ করেছে অনেকেই মনে করছেন, সম্পূর্ন দৃশ্যটির ধারণাই মিলেছে বাজিরাও থেকে। তাদের বক্তব্য এমন নির্লজ্জভাবে না টুকলেও পারতো!

কেউ কেউ এই বিষয়েও রেখাপাত করেছেন যে বলিউড যখন বিদেশি ছবি থেকে হুবহু নকল করে সেই বিষয়ে কোনও নজর রাখার প্রয়োজন থাকে না। আবার কেউ কেউ বলছেন, বলিউডের পরিচালকরা হলিউডের সিনেমাকে যথেষ্ট গুরুত্ব দেন, এমনকি নকল করলেও বলেই করেন – এভাবে টুকে দিয়ে চুপচাপ থাকে না। বিশ্বের নানান দেশের মার্বেল অনুরাগীদের নজর এড়ায়নি একেবারেই, তাদের বক্তব্য – ভারতের সিনেমা অনেকটা এগিয়ে রয়েছে যদিও সেইভাবে মর্যাদা তারা পায় না।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Marvel series saangchi copied a scene from baajirao mastani