scorecardresearch

বড় খবর

বিয়ের বিজ্ঞাপনে ব্রাত্য ‘সফটওয়্যার ইঞ্জিনিয়ার’! ভয়ঙ্কর ট্রোল সোশ্যাল মিডিয়ায়

বিয়ের বিজ্ঞাপন ঘিরে তুলকালাম।

বিয়ের বিজ্ঞাপনে ব্রাত্য ‘সফটওয়্যার ইঞ্জিনিয়ার’! ভয়ঙ্কর ট্রোল সোশ্যাল মিডিয়ায়
বিয়ের বিজ্ঞাপনে ব্রাত্য ‘সফটওয়্যার ইঞ্জিনিয়ার’! ভয়ঙ্কর ট্রোল সোশ্যাল মিডিয়ায়

আজকাল, ইন্টারনেটের যুগে বিয়ের বিজ্ঞাপন খুবই সাধারণ একটি বিষয়। কিন্তু, তার মধ্যেও এমন কিছু আজব বিজ্ঞাপন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়, যা স্থান পায় সংবাদ শিরোনামে। তেমনই একটি বিয়ের বিজ্ঞাপন ঘিরে তুলকালাম। একটি আজব বিয়ের বিজ্ঞাপন সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যেখানে বাতিল করা হয়েছে সফটওয়্যার ইঞ্জিনিয়ারের পেশাকে। মেয়ের বিয়ের জন্য দেওয়া বিজ্ঞাপনে স্পষ্ট উল্লেখ “সফটওয়্যার ইঞ্জিনিয়াররা দয়া করে ফোন করবেন না”। এমন বিজ্ঞাপন দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের।   

আপনি যদি একজন ডাক্তার, একজন আইএএস আধিকারিক, একজন ব্যবসায়ী এবং একজন আইপিএস পেশাদার অথবা একজন কেন্দ্রীয় সরকারি কর্মী হন তাও আপনি ফোন করে মেয়ের বাড়িতে আপনার জন্য বিয়ের প্রস্তাব দিতে পারেন। কিন্তু আপনি যদি পেশায় একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হন তাহলে আপনি কোন ভাবেই ফোন করতে পারবেন না।

আরও পড়ুন: [ বিয়ের বিজ্ঞাপনে ব্রাত্য ‘সফটওয়্যার ইঞ্জিনিয়ার’! ভয়ঙ্কর ট্রোল সোশ্যাল মিডিয়ায় ]

সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হওয়া এই বিজ্ঞাপনটি টুইটারে শেয়ার করেছেন ব্যবসায়ী সমীর অরোরা। এই পোস্টটি একটি পত্রিকায় সম্প্রতি প্রকাশিত হয়েছে। যেখানে মেয়ের জন্য পাত্র খোঁজার  একটি বিজ্ঞাপনে লেখা আছে, “24 বছর বয়সী সম্ভ্রান্ত পরিবারের সুন্দরী মেয়ের জন্য উপযুক্ত পাত্র কাম্য।  আইএএস/আইপিএস বা ডাক্তার (পিজি) বা একই বর্ণের শিল্পপতি/ব্যবসায়ীরা যোগাযোগ করুন। বিজ্ঞাপনের শেষে বলা আছে, ‘সফটওয়্যার ইঞ্জিনিয়ার প্লিজ ফোন করবেন না’।

বিজ্ঞাপনটি পোস্ট করে সমীর অরোরা ক্যাপশনে লিখেছেন, “আইটি-এর ভবিষ্যৎ কোন জায়গায় নেমে এসেছে যেখানে মেয়ের বিয়ের বিজ্ঞাপন থেকে বাদ দেওয়া হচ্ছে , ‘সফটওয়্যার ইঞ্জিনিয়ারকে।  এই বিজ্ঞাপন ব্যাপক ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। হাজার হাজার মন্তব্যের মাঝে এক ব্যবহারকারী লিখেছেন “আমরা কি এত খারাপ”? অন্য একজন ব্যবহারকারী লিখেছেন “কিছু মনে করবেন না সফটওয়্যার ইঞ্জিনিয়াররা  সংবাদপত্রের এই বিজ্ঞাপন দেখেন না। তারা নিজেরাই উপযুক্ত পাত্রী খুঁজে নেন।“  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Matrimonial ad asks software engineers to not call