scorecardresearch

বড় খবর

রেস্তোরাঁয় খাবার পরিবেশন থেকে গ্রাহকের অনুভূতি, নিমেষেই বুঝতে সক্ষম এই ‘সুপার মডেল’ রোবট

এই রোবটটির নাম Robo-C2 এবং এটি তৈরি করেছে RDI রোবোটিক্স।

রেস্তোরাঁয় খাবার পরিবেশন থেকে গ্রাহকের অনুভূতি, নিমেষেই বুঝতে সক্ষম এই ‘সুপার মডেল’ রোবট

পৃথিবীতে অনেক আশ্চর্যজনক ঘটনা সংবাদ শিরোনামে স্থান করে নিয়েছে। এর মধ্যে অন্যতম রোবট, বিশ্বে রোবট নিয়ে অনেক চলচ্চিত্র নির্মিত হয়েছে। যদিও বাস্তব জগতে রোবট এখনও তেমন সাধারণ হয়ে ওঠেনি। হ্যাঁ এবং এই কারণেই মানুষের রোবট সম্পর্কে আগ্রহ আগাগোড়াই বেশি। আজকাল এমন একটি সুপার মডেল রোবটের কাহিনী সামনে এসেছে, যেটি আপনাকে কফি-আইসক্রিম পরিবেশন করবে। সেই সঙ্গে আপনার মনের অনুভূতিটাও বুঝে ফেলবে। হয়তো এটা বিশ্বাস করা কঠিন, কিন্তু এটা সত্যি। দুবাইতে ডোনা সাইবার-ক্যাফে খুলতে চলেছে, যেখানে একটি সুপার মডেল রোবট দেখা যাবে। হ্যাঁ এবং এই রোবটটির নাম Robo-C2 এবং এটি তৈরি করেছে RDI রোবোটিক্স।

আমরা আপনাকে বলি যে আগামী বছর থেকে লোকেরা এই রোবটটিকে ক্যাফেতে দেখতে পাবেন, গ্রাহকদের কফি, আইসক্রিম এবং অন্যান্য খাবার পরিবেশনের পাশাপাশি গ্রাহককের অনুভূতি বুঝতেও সক্ষম এই রোবট। যদিও রোবট একটি ক্যাফে বা রেস্তোরাঁয় কাজ করা নতুন নয়, তবুও এই সুপারমডেল রোবট নিয়ে ইতিমধ্যেই মানুষের মধ্যে তৈরি হয়েছে আগ্রহ, কৌতুহল।

Robo-C2 গ্রাহকদের সঙ্গে একদিনে যেমন কথা বলতে ওস্তাদ, তেমনই নাম মনে রাখতেও দক্ষ এবং আবেগ সনাক্ত করতে পারে। ক্যাফেতে এর নাম হবে ডোনা এবং ক্যাফেটি শুধুমাত্র এর নামেই খোলা হচ্ছে।  এই রোবটের আচরণ একেবারেই মহিলার মতো। সংস্থাটি রোবটটিকে সুপার মডেলের মতো দেখাচ্ছে। বরং এর ব্যক্তিত্বকে অত্যন্ত আকর্ষণীয় করে তোলার চেষ্টা চলছে।

ডোনা সাইবার-ক্যাফে পরের বছর অর্থাৎ ২০২৩ সালে খুলবে। এটিই হবে বিশ্বের প্রথম ক্যাফে, যা সম্পূর্ণ রোবট দ্বারা পরিচালিত হবে। যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয় তবে এই ক্যাফেটি 24*7 চলবে। সুপারমডেল রোবট ছাড়াও, ক্যাফেতে স্ব-পরিষেবা সুবিধার একটি হোস্ট থাকবে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Meet robo c2 worlds most glamorous humanoid robot who will serve coffee in dubai