বড় খবর

প্রধানমন্ত্রীর ‘আত্মনির্ভর’দেশ গড়ার বার্তা নিয়ে মসকরা সোশাল মিডিয়ায়

গোটা আধ ঘণ্টা ধরে যে বক্তৃতা প্ধানমন্ত্রী রেখেছেন তার অধাকংশ কথাতেই উঠে এসেছে আত্মনির্ভর শব্দটি।

করোনা থাকবে, কিন্তু আমাদের বাঁচতে হবে এবং এগিয়ে নিয়ে যেতে হবে, কার্যত এ বার্তা দিয়েই ‘আত্মনির্ভর’ দেশ গড়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী বলেন, ”করোনা পরিস্থিতি ভারতকে আত্মনির্ভর হতে শেখাচ্ছে। আমাদের সংকল্প আত্মনির্ভর ভারত”। এরপরই দেশকে আত্মনির্ভর গড়ে তুলতে ২০ লক্ষ কোটির বিশেষ আর্থিক প্য়াকেজ ঘোষণা করেন নমো। গোটা আধ ঘণ্টা ধরে যে বক্তৃতা প্ধানমন্ত্রী রেখেছেন তার অধাকংশ কথাতেই উঠে এসেছে আত্মনির্ভর শব্দটি। এরপরই সোশাল মিডিয়ায় শুরু হয় মসকরা।

কী এই বিশেষ আর্থিক প্যাকেজ?

এদিন প্রধানমন্ত্রী বললেন, ”এই আর্থিক প্যাকেজ আত্মনির্ভর ভারত অভিযানের কাজ করবে। ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্য়াকেজ। দেশের জিডিপির প্রায় ১০ শতাংশ এই প্য়াকেজ। ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্য প্যাকেজ। সংগঠিত, অসংগঠিত সব শ্রেণির মানুষের জন্য় এই প্য়াকেজ। জমি, শ্রম, নগদের জোগানের জন্য এই প্যাকেজ। এই প্যাকেজে উপকৃত হবেন কৃষকরাও। অর্থমন্ত্রী আগামিকাল ধাপে ধাপে বিস্তারিত জানাবেন এ ব্য়াপারে”।

ফেসবুক থেকে সংগৃহীত

\

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Memes about being atmanirbhar flood social media after pm modis latest speech

Next Story
এটিএমে টাকা নেই, বসে বিশাল সাপ! ভাইরাল ভিডিওয় তোলপাড়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com