scorecardresearch

বড় খবর

স্বপ্ন ছুঁয়ে আবেগে ভাসলেন সিঙ্গুরের মিলন, ছেলের লাদাখ জয়ে গর্বিত পরিবারও

প্রায় ২৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে লাদাখের ১৮,৩৮০ ফুট উচ্চতায় অবস্থিত খারদুং লা জয় করে পাহাড়ের বুকে পুঁতে দেন জাতীয় পতাকা।

singur to ladakh
৮৩ দিনের হার না মানা লড়াই।

৮৩ দিন ধরে হেঁটে স্বপ্নকে ছুঁয়ে দেখল সিঙ্গুরের মিলন। পায়ে হেঁটেই প্রায় আড়াই হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে অবশেষে লাদাখ পৌঁছাল বাংলার এই যুবক। এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সিঙ্গুরের বাজেমেলিয়া গ্ৰামের বাসিন্দা মিলন। যাত্রা শুরু করেন হাওড়া ব্রিজ থেকেই। ৮৩ দিনের হার না মানা লড়াই। অবশেষে জয়ের মুখ দেখল মিলন। লাদাখের খারদুংলা পাস পৌঁছেছেন তিনি। সেখানে পৌঁছে নিজের আবেগকে চেপে ধরে রাখতে পারলেন না তিনি।

রানিগঞ্জের একটি কারখানায় কাজ করতেন মিলন। তবে লকডাউনের পর তার চাকরি চলে যাওয়ার পর কামারকুন্ডুতে বাবার চায়ের দোকানে বসা শুরু করেন। সেখানে তিনি মাঝেমধ্যেই বাইকে চড়ে বাবাকে লাদাখে যাওয়ার স্বপ্নের কথা জানতেন। কিন্তু আর্থিক অনটনে সেই সুযোগ হয়নি মিলনের। তাই অগত্যা পায়ে হেটেই লাদাখ যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। অদম্য জেদ আর পাহাড়ের প্রতি ছোট থেকেই ভালবাসা এই দুই’কে সঙ্গে নিয়েই শুরু হয় তার যাত্রা।

গত ২২ ফেব্রুয়ারি হাওড়া থেকে যাত্রা শুরু করেছিল মিলন। ছেলে লাদাখে গিয়ে বরফে দেশের পতাকা পুতে দিতেই গর্বে বুক ভরে ওঠে বাবার। ফেসবুকের সৌজন্যে সেই ভিডিও দেখেছেন মিলনের বাবা-মা। প্রায় ২৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে লাদাখের ১৮,৩৮০ ফুট উচ্চতায় অবস্থিত খারদুং লা জয় করে পাহাড়ের বুকে পুঁতে দেন জাতীয় পতাকা। বিজয় ধ্বজা উড়িয়েই মিলনের চোখ বেয়ে নেমে আসে আনন্দাশ্রু!আর এই ভিডিও দেখে চোখের জল ধরে রাখতে পারেননি লক্ষ লক্ষ ভারতবাসীও। 

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Milan manjhi walks from howrah bridge to ladakh viral news