scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

খারকিভে নিহত ভারতীয়, প্রশাসনিক ভবনে আছড়ে পড়ল রুশ মিসাইল, দেখুন ভিডিও

খারকিভে রুশ হামলায় নিহত কর্ণাটকের পড়ুয়া।

খারকিভে নিহত ভারতীয়, প্রশাসনিক ভবনে আছড়ে পড়ল রুশ মিসাইল, দেখুন ভিডিও
প্রশাসনিক ভবনে রুশ মিসাইলের হানা

রাশিয়া-ইউক্রেন শান্তি আলোচনা ব্যর্থ হয়েছে। তার পর থেকেই ইউক্রেনে হামলা আরও জোরদার করেছে পুতিন-ফৌজ। রুশ বাহিনীর একের পর এক ক্ষেপণাস্ত্রে তছনছ হয়ে যাচ্ছে ইউক্রেনের বিস্তীর্ণ প্রান্ত। রুশ আগ্রাসন রাজধানী কিয়েভেও। এতদিন কিয়েভকেই নিরাপদ আশ্রয় বলে মনে করে বাস করছিলেন বহু ভারতীয়। তবে বর্তমান পরিস্থিতিতে আর কিয়েভে আটকে থাকা আর কোনমতেই নিরাপদ নয়। যেভাবেই হোক এবার সেদেশ থেকে নাগরিকদের ফেরাতে তৎপরতায় কোনও ত্রুটি রাখছে না দিল্লি। তাই ভারতীয়দেরও সেদেশ থেকে বেরোতে সবরকমভাবে চেষ্টা করার আবেদন দূতাবাসের। এর মাঝেই ভাইরাল হয়েছে হাড়হিম করা ভিডিও।

ভিডিওতে দেখা যাচ্ছে ইউক্রেনের খারকিভ এলাকার একাধিক সরকারী ভবন, বহুতল, বসত বাড়িতে নির্বিচারে হামলা চালিয়েছে রুশ বাহিনী। রুশ মিসাইলের সেই হামালার ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে ব্যস্ত রাস্তার মাঝে লোকজন চলাফেরা করছে তার মাঝেই খারকিভ এলাকার এক বহুতলে আছড়ে পড়েছে রুশ মিসাইল। প্রশাসনের তরফে জানা গিয়েছে এই হামলায় কমপক্ষে ১৭ জন নিরীহ মানুষ প্রাণ হারিয়েছেন। জখম বহু। এদিকে ইতিমধ্যেই রাশিয়ান সৈন্যদের একটি দল সামরিক অস্ত্রের বিপুল ভান্ডারে সজ্জিত হয়ে রাজধানী কিয়েভ দখলের মরিয়া চেষ্টায় রয়েছে।

এখনও ইউক্রেনের বিভিন্ন প্রান্তে আটকে বহু ভারতীয়। এবার তাঁদেরও যে কোনওভাবে সেই দেশ ছাড়তে পরামর্শ ভারতের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, কেন্দ্র ইউক্রেনে আটকে থাকা সমস্ত ভারতীয়দের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কাজ করছে। শুধু ভারতীয়রাই নন। এই মুহূর্তে প্রতিবেশী দেশগুলির নাগরিকরাও যাঁরা ইউক্রেনে আটকে রয়েছেন, তাঁদের উদ্ধারেও সবরকম সহায়তা করবে ভারত। এমনই জানিয়েছেন প্রধানমন্ত্রী।

রুশ হামলায় কার্যত মৃত্যু মিছিল চলছে ইউক্রেনে। রাষ্ট্রসংঘও ইউক্রেনে রুশ আগ্রাসন নিয়ে ঘোর উদ্বেগে রয়েছে। রাষ্ট্রসংঘ জানিয়েছে, ইউক্রেনে রুশ হামলা শুরুর পর থেকে এখনও পর্যন্ত সাত শিশু-সহ কমপক্ষে ১০২ জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Missile strikes kharkiv regional administration building in ukrane