“৬০ শতাংশ নম্বর পেয়েছে আমার ছেলে, তাতেও আমি গর্বিত”, মায়ের পোস্ট ভাইরাল

স্মৃতি ইরানি, অরবিন্দ কেজরিওয়াল থেকে শুরু করে  আমজনতা, সব অভিভাবকরাই এই সময় ছেলেমেয়ের প্রাপ্ত নম্বরে গর্ব বোধ করে থাকেন। অবশ্যই ট্রেন্ড মেনে নম্বর হওয়া চাই ৮০ শতাংশের উর্ধে।

By: New Delhi  Updated: May 10, 2019, 03:50:30 PM

৯০ শতাংশ নম্বর পেয়েছে অমুকের ছেলে, তমুকের মেয়ে ৯৮.৯৯ শতাংশ, কেউবা বলেন খুব বাজে নম্বর পেয়েছে অঙ্কে, ৯২। কেনই বা বলবেন না, এক নম্বরের জন্য ফুল মার্কস পায় না যে আজকালকার প্রথম সারির শিক্ষার্থীরা। স্মৃতি ইরানি, অরবিন্দ কেজরিওয়াল থেকে শুরু করে  আমজনতা, সব অভিভাবকরাই এই সময় ছেলেমেয়ের প্রাপ্ত নম্বরে গর্ব বোধ করে থাকেন। অবশ্যই ট্রেন্ড মেনে নম্বর হওয়া চাই ৮০ শতাংশের উর্ধে। তবেই কটা লাইক এবং প্রশংসা সমেত কমেন্টের আশায় সেই রেজাল্ট ঠাঁই পাবে সোশাল মিডিয়ার দরবারে। বেশ কিছু বছর ধরে এই ঘটনাই বাস্তব।

কিন্তু যারা ৭৩.৬, ৬০ বা ৫৩ শতাংশ নম্বর পেয়েছে তারা? ফেলনা? মাত্র কটা নম্বরের পার্থক্যে এতটা হেলাছেদ্দা? সম্প্রতি এই ট্রেন্ডকে বুড়ো আঙুল দেখিয়ে এক মা তাঁর সন্তানের প্রাপ্ত ৬০ শতাংশ নম্বরকে প্রকাশ্যে তুলে ধরেছেন। যা মন কেড়েছে নেট নাগরিকদের।

আরও পড়ুন: জ্যান্ত অক্টোপাস খেতে গিয়ে এ কী কান্ড! দেখুন ভিডিও

বন্দনা দেবী, ক্লে গ্রাউন্ড কমিউনিকেশনের প্রতিষ্ঠাতা। তাঁর ছেলে এবছর দশম শ্রেণীর সিবিএসই পরীক্ষায় ৬০ শতাংশ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে, সেই ফলাফল গর্বের সঙ্গে সোশাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি। পাশাপাশি জানিয়েছেন, “জানি ৯০ শতাংশ নয়, তাও আমার অনুভূতি বদলায় নি। কারণ আমি দেখেছি তার কঠোর পরিশ্রম, আমিও তাকে পড়িয়েছি কিছু বিষয়, সেক্ষেত্রে মনে হয়েছে, মাছকে যদি গাছে চড়তে বলা হয় সে তো নিশ্চয়ই পারবে না, কিন্তু তাকে যদি সমুদ্রে ছেড়ে দেওয়া হয় তাহলে সে সফল হবে। তাই আমি আমার সন্তানকে পরামর্শ দিয়েছি, নিজের পছন্দের বিষয় নিয়ে লেখাপড়ার করার। তবে বাঁচিয়ে রাখো নিজের কৌতূহল ও বুদ্ধিমত্তা।”

এই পোস্ট বর্তমানে ভাইরালের তালিকায়। ৯০ শতাংশের ইঁদুর দৌড়ের যুগে, কিছু বাবা-মা যে এমন ভাবনাচিন্তা রেখেছেন, তা দেখে মুগ্ধ নেটপাড়ার একাংশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mother pens heartwarming post celebrating son scores 60 in class 10th board

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X