scorecardresearch

বড় খবর

বিশ্ব মাতৃদিবসে Google- Doodle এর মাধ্যমে মায়েদের বিশেষ শ্রদ্ধার্ঘ্য

মাদার্স ডে-র দিনে এই বিশেষ ডুডলও বেশ মনে ধরেছে নেটিজেন মহলের।

ভারতে পালিত মাদার্স ডে-র দিনে এই বিশেষ ডুডলও বেশ মনে ধরেছে নেটিজেন মহলের।

মে মাসের দ্বিতীয় রবিবার পোশাকিভাবে মাতৃদিবস পালন করা হয় ভারতে। অনেকের কাছেই মায়ের জন্য নির্দিষ্ট একটা দিন পালন করা নিছকই অপ্রাসঙ্গিক। কিন্তু রয়েছে ভিন্ন যুক্তিও। অনেকেই মনে করেন বিশেষ কোনও দিন বাড়তি উৎসাহ-উদ্দীপ্পনায় পালন করলে ক্ষতি কি!

বিশেষ করে যখন এই কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হচ্ছে সকলকে। তাঁদের কারুর মতে থাক না বিশেষ একটা দিন কেবল মায়েরদের জন্য। আর আজকের সেই দিনটিকে স্পেশাল করে রাখতে গুগলও তাদের শ্রদ্ধার্ঘ্য জানিয়েছে।

এমনিতেই বিশেষ দিনগুলিতে Google তার Doodle এর মাধ্যমে বিশেষ সম্মান-শ্রদ্ধা জানিয়ে থাকে। তাই ভারতে পালিত মাদার্স ডে-র দিনে এই বিশেষ ডুডলও বেশ মনে ধরেছে নেটিজেন মহলের।

আধুনিক বিশ্বজুড়ে মাদার্স ডের-র প্রচলন মার্কিন যুক্তরাষ্ট্র থেকে। ১৯০৮ সালে আনা জারভিস তাঁর মায়ের জন্য প্রথম এই দিনটিকে মাতৃদিবস হিসেবে পালন করেছিলেন। আনার মা প্রয়াত হওয়ার পর পশ্চিম ভার্জিনিয়ার সেন্ট অ্যান্ড্রুস চার্চে গড়ে তোলা হয়েছে মাতৃ দিবসের জন্য বিশেষ সৌধ। অন্যদিনে ব্রিটেনে যেমন মাদার্স ডে পালন করা হয় মার্চের চতুর্থ রবিবার।

আর এই দিনটিকে বিশেষ ভাবে স্মরণীয় করে তুলতে Google-এর তরফে বিশেষ Google Doodle। মা এমনই একটা জিনিস যার সঙ্গে পৃথিবীর কোনও দামী বস্তুর তুলনা হয় না। প্রতিটি মানুষের জীবনেরই অবিচ্ছেদ্য অঙ্গ মা।

সোশ্যাল মিডিয়া জুড়েই মাতৃদিবসের শুভেচ্ছা

আর এই মায়ের জন্য কোনও বিশেষ দিনের দরকার হয় না। মায়ের জন্য সম্মান, ভালবাসা, শ্রদ্ধা জানাতেই এই বিশেষ দিনের আয়োজন। মায়ের জন্য নির্ধারিত এই স্পেশ্যাল দিনটি শুধু মায়ের। তাই বিশেষ এই দিনে প্রত্যেকেই নিজের মতোন করে মাকে বিশেষ সম্মান জানায়।

আজ বিশ্ব মাতৃ দিবস (Mother’s Day 2022)। বিশেষ জিআইএফ ডুডলের (Google Doodle) মাধ্যমে মাতৃ দিবস উদযাপন করেছে গুগুল। ডুডলটিতে একটি শিশু এবং মায়ের হাতের চারটি চিত্র দেখানো হয়েছে।

প্রথম স্লাইডে দেখানো হয়েছে শিশুটি মায়ের হাতের আঙুল ধরে আছে, দ্বিতীয়টি স্লাইডে দেখানো হয়েছে যে তারা ব্রেইল পড়ছে, তৃতীয় স্লাইডে দেখা যাচ্ছে মা ও শিশু একটি কলের নীচে হাত ধুচ্ছে। শেষ স্লাইডে মা এবং শিশুকে চারা রোপণ করতে দেখা যাচ্ছে। বিশেষ এই স্লাইডের মাধ্যমে আজ বিশ্ব মাতৃ দিবসের শুভেচ্ছা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছে Google।

এর পাশাপাশি ফেসবুক, ইনস্টাগ্রাম এবং টুইটার জুড়েই আজ শুধুই মাতৃদিবসের শুভেচ্ছা। কেউ কেউ একজনের জীবনে মায়ের ভূমিকার গুরুত্বের কথা তুলে ধরেছেন। অন্যেরা বিশ্বজুড়ে মায়েদের জন্য উন্নত স্বাস্থ্যসেবা, এবং আর্থিক নিরাপত্তার দাবি জানিয়েছেন। দেখে নিন বিশ্ব মাতৃদিবসের সেরা কয়েকটি শুভেচ্ছা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Mothers day 2022 google doodle gifs