scorecardresearch

বড় খবর

‘সুপারসাইজ বেবি’র জন্ম দিলেন মহিলা! উচ্চতা ও ওজন দেখে চোখ কপালে চিকিৎসকদের

শিশুটি সম্পূর্ণ সুস্থ রয়েছে বলেই দাবি করেছেন চিকিৎসকরা।

‘সুপারসাইজ বেবি’র জন্ম দিলেন মহিলা! উচ্চতা ও ওজন দেখে চোখ কপালে চিকিৎসকদের

৭ কেজি ওজনের’সুপারসাইজ বেবি’র জন্ম দিলেন এক মহিলা। ব্রাজিলের এই ঘটনা ইতিমধ্যে তোলপাড় ফেলেছে বিশ্বজুড়ে। রিপোর্ট অনুসারে জানা গিয়েছে ব্রাজিলিয়ান ওই মহিলা সম্প্রতি জন্ম দিয়েছেন ৭ কেজির বেশি ওজনের নবজাতকের। লম্বায় সে ২ ফুট।

শিশুটিকে দেখে মানুষজন একেবারে অবাক। সুপার সাইজের এই শিশুটির নাম রাখা হয়েছে অ্যাঙ্গারসন সান্তোস। এত বড় আকারের শিশু এর আগে জন্মায়নি বলেই দাবি করেছেন চিকিৎসকরা। চিকিৎসকরা জানিয়েছেন, জন্মের সময় এত বড় আকারের শিশু তারা আগে কখনও দেখেননি।

দ্য মিরর-এ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এই সুপারসাইজ শিশুটির জন্ম হয় ১৮ জানুয়ারি ব্রাজিলে। এই শিশুটির উচ্চতা ও ওজন মাপা হলে চিকিৎসকরা রীতিমত অবাক হয়ে যান। প্রায় ২ ফুট লম্বা এই নবজাতকটি বিশ্বের সবচেয়ে বড় আকারের শিশু এমনটাই মনে করা হচ্ছে। অন্তত তেমনই দাবি করেছেন চিকিৎসকরা।

জানা গিয়েছে শিশুটির মায়ের নাম ক্লাউডিন সান্তোস। তার বয়স ২৭ বছর। তিনি রুটিন চেকআপের জন্য হাসপাতালে এসেছিলেন। চিকিৎসকরা পরীক্ষানিরীক্ষার পর তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। তারপরে তিনি এই সুপারসাইজ শিশুর জন্ম দেন। মা জানিয়েছেন, ‘ছেলের জন্মে তিনি খুব খুশি’।

আরও পড়ুন: [ শাকিরার আচার খেয়ে নিল অন্য কেউ! ধরা পড়ল পিকে অন্য নারীতে আসক্ত ]

সুপারসাইজ শিশুটির অবস্থা ভাল বলে জানিয়েছেন চিকিৎসকরা। শিশুটি সম্পূর্ণ সুস্থ রয়েছে বলেই দাবি করেছেন চিকিৎসকরা। কিন্তু একটা সমস্যারও সম্মুখীন হতে হয়েছে বাবা-মাকে। বাবা-মা শিশু্টির জন্য যেসব জামাকাপড় এনেছে তা্র একটাও তার জন্য মানানসই নয়। হাসপাতালের তরফে শিশুটির আগামীর জন্য একটি তহবিল সংগ্রহ অভিযান পরিচালনা করা হয়েছে। সেই টাকা তুলে দেওয়া হবে পরিবারের হাতে।  

উল্লেখ্য, ২০১৪ সালের শুরুতে, ব্রাজিলেই ৬.৭ কেজি ওজনের একটি শিশুর জন্ম হয়েছিল। তার দৈর্ঘ্য ছিল ৫৭ সেমি। অ্যাঙ্গারসন আগের সেই রেকর্ড ভেঙে দিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Mum gives birth to giant baby measuring 2ft tall and weighing a whopping 16lbs