বড় খবর

এভাবেও মেলে মানিব্যাগ! ১৪ বছরের হারানো ওয়ালেট ফিরে পেলেন হেমন্ত, সঙ্গে টাকাও

লকডাউনের মধ্যেই চলতি বছরের এপ্রিলে হেমন্ত জিআরপি-র তরফে একটি ফোন পান। সেখানে তাঁকে জানানো হয় তাঁর মানিব্যাগ উদ্ধার করা হয়েছে।

Woman Walking After Losing His Wallet On Street

এভাবেও ফিরে আসে জিনিস। ২০০৬-এ মুম্বইয়ের লোক্যাল ট্রেনে হারিয়ে গিয়েছিল মানিব্যাগ। সেই ওয়ালেটই সেই ব্যক্তি ফেরত পেলেন চলতি বছরে। এমন ফিরে পাওয়াতে আহ্লাদে আটখানা মুম্বইয়ের হেমন্ত পাদলকার।

চোদ্দো বছর আগে হেমন্ত যাচ্ছিলেন ট্রেনে ছত্রপতি শিবাজী মহারাজ টার্মিনাস থেকে যাচ্ছিলেন পানভেলে। সসি সময়ে ওয়ালেট খুইয়ে বসেন তিনি। সেই মানিব্যাগে ৯০০ টাকা ছিল। রেলওয়ে পুলিশের তরফে এদিন হেমন্তকে সেই মানিব্যাগের পাশাপাশি কিছু টাকাও ফেরত দিয়েছেন।

আরও পড়ুন

দু-মুখো বিরল প্রজাতির সাপ মিলল ভারতে, সবথেকে বিষধর নাকি এরাই

লকডাউনের মধ্যেই চলতি বছরের এপ্রিলে হেমন্ত জিআরপি-র তরফে একটি ফোন পান। সেখানে তাঁকে জানানো হয় তাঁর মানিব্যাগ উদ্ধার করা হয়েছে। নভি মুম্বইয়ের শহরতলির বাসিন্দা হেমন্ত লকডাউনের কারণে অবশ্য যেতে পারেননি জিআরপি-র দফতরে। কিছুদিন আগেই ভাসি-তে যান তিনি জিআরপি-র দফতরে। সেখানেই মানিব্যাগের পাশাপাশি কিছু উদ্ধার করা অর্থ ফেরত দেওয়া হয়েছে।

হেমন্ত পিটিআইকে জানিয়েছেন, “আমার ওয়ালেটে ৯০০ টাকা ছিল বাতিল হয়ে যাওয়া ৫০০-র নোট সমেত। জিআরপি-র তরফে ৩০০ টাকা ফেরত দেওয়া হয়েছে। পেপারওয়ার্কের জন্য ১০০ টাকা কেটে নেওয়া নিয়েছেন ওরা। বাকি ৫০০ টাকাও ফেরত দেওয়ার প্রতিশ্রুতি পেয়েছি।”

পদলকরের সঙ্গে জিআরপি-র তরফে অনেককেই খোয়া যাওয়া টাকা ফেরত দেওয়া হয়েছে। তিনি আপাতত নিজের টাকা ও পুরোনো মানিব্যাগ ফেরত পেয়ে খুশি। কিন্তু কীভাবে এতদিন পর মিলল টাকা? জিআরপি-র এক আধিকারিক জানিয়েছেন, “কয়েকদিন আগেই চোরের কাছ থেকে পদলকরের টাকা সমেত মানিব্যাগ উদ্ধার করি। আপাতত ৩০০ টাকা ফেরত দেওয়া হয়েছে। বাতিল হওয়া ৫০০ নোট বদলানোর পরে নতুন নোটও ওঁকে ফিরিয়ে দেওয়া হবে।”

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mumbai man gets lost wallet 2006 900 rupees

Next Story
মিরাকল! বেইরুট বিস্ফোরণের সময়ই সন্তান প্রসব, ভয়ঙ্কর মুহূর্তের ছবি তুলে ধরলেন বাবা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X