scorecardresearch

বড় খবর

ট্রাফিক সচেতনতার প্রচারে মুম্বই পুলিশের অভিনব পোস্ট ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

সোশ্যাল মিডিয়ায় এমন পোস্ট নেটিজেনদের মধ্যে আকর্ষণ সৃষ্টি করেছে।

সম্প্রতি মুম্বই পুলিশ সোশ্যাল মিডিয়ায় ট্রাফিক সচেতনতার একটি পোস্ট ভাইরাল হয়েছে

ট্রাফিক সচেতনতা প্রচারের জন্য নানান সময় পুলিশকে বিশেষ উদ্যোগ নিতে দেখা যায়। অনেক ক্ষেত্রে পুলিশকে ট্রাফিক আইন রক্ষা করতে বাইকারদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করতেও দেখা যায়। সম্প্রতি মুম্বই পুলিশের তরফে সোশ্যাল মিডিয়ায় ট্রাফিক সচেতনতার একটি পোস্ট ভাইরাল হয়েছে, যেখানে সচেতনতার মাধ্যম হিসাবে একাধিক মোটর বাইক সংস্থার নাম ব্যবহার করতে দেখা গিয়েছে। সেই সব সংস্থার নাম ব্যবহার করে মজার গ্রাফিক্সের উপস্থাপন করে করে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করেছে।

এই পোস্টের বিভিন্ন অংশে হিরো হোন্ডা, রয়্যাল এনফিল্ড সহ একাধিক ব্রান্ডকে তুলে ধরে সচেতনতামূলক প্রচারের কাজে ব্যবহার করা হয়েছে। , সোশ্যাল মিডিয়ার পোস্টে মুম্বই পুলিশের তরফে লেখা হয়েছে, “হিরো….. অকারণে হর্ন-বাজাবেন না”। পরবর্তী গ্রাফিক্সে রয়্যাল এনফিল্ডের ব্র্যান্ডকে তুলে ধরে মুম্বই পুলিশ লিখেছে, “রয়্যালস অন ফিল্ড, আপনার হেলমেট পড়ুন”-!

একই সঙ্গে উচ্চ গতিতে বাইক চালানোর প্রতি সাবধানতার কথা বলে মুম্বই পুলিশের তরফে সোশ্যাল মিডিয়ার গ্রাফিক্সে “ডানদিকে ঘোরার সঙ্গে সঙ্গে সিগন্যাল দেওয়ার প্রসঙ্গে ‘হোন্ডা ডিও’ স্কুটিকে নিয়ে মজাদার গ্রাফিক্স উপস্থাপনা করা হয়েছে। বলা হয়েছে ‘মোড় ঘোরার সময় সিগন্যাল দিও’! সোশ্যাল মিডিয়ায় এমন পোস্ট নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ সৃষ্টি করেছে। এমন অভিনব ভঙ্গিতে সচেতনতামূলক প্রচার করার জন্য অনেকেই মুম্বই পুলিশকে বাহবা দিয়েছেন। অজস্র লাইক এবং কমেন্টে ভরে উঠেছে এই পোস্ট।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Mumbai police cautions against breaking traffic rules