বড় খবর

রজঃস্বাব নিয়ে খোলামেলা আলোচনা মোদির, কুর্নিশ করছেন নেটিজেনরা

কেন্দ্র দেশের মেয়েদের স্বাস্থ্যের বিষয়ে উদ্বিগ্ন ছিল। এবার তাই ৬,০০০ জনৌষধি কেন্দ্রের মাধ্যমে দেশের প্রায় ৫ কোটি মহিলার হাতে মাত্র ১টাকার বিনিময়ে তুলে দেওয়া হবে স্যানিটারি প্যাড।

মোদী
ভারতীয় সমাজে ঋতুস্রাব এখনো এক ট্যাবু। এখনো সংকোচে মোড়া এই দৈনন্দিন যাপন। সেই ট্যাবু ভাঙতেই এবার উদ্যোগী হলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্বাধীনতা দিবসের ভাষণে সরাসরি তিনি হাজির হলেন ন্যাপকিন নিয়ে। যা সোশ্যাল মিডিয়ায় কুর্নিশ কুড়িয়ে নিয়েছে।

লাল কেল্লা থেকে স্বাধীনতা দিবসের ভাষণে মোদি এদিন মহিলাদের ক্ষমতায়ন এবং স্বাস্থ্য নিয়ে সুচিন্তিত মতামত রাখেন। তিনি জানান, কেন্দ্রীয় সরকার ‘জন অশুচি’ কর্মসূচির মাধ্যমে মাত্র ১টাকায় স্যানিটারি ন্যাপকিন দেওয়ার বন্দোবস্ত করেছে।

আরও পড়ুন

আঁখ মারে! ঠাকুমার কোমরের ঝটকায় ‘দিল ধড়কাল’ সারা-রণবীরেরও, দেখুন ভিডিও

নিজের বক্তৃতায় তিনি বলেন, কেন্দ্র দেশের মেয়েদের স্বাস্থ্যের বিষয়ে উদ্বিগ্ন ছিল। এবার তাই ৬,০০০ জনৌষধি কেন্দ্রের মাধ্যমে দেশের প্রায় ৫ কোটি মহিলার হাতে মাত্র ১টাকার বিনিময়ে তুলে দেওয়া হবে স্যানিটারি প্যাড। অল্প সময়ে ৫ কোটি স্যানিটারি ন্যাপকিন ৬০০০ কেন্দ্র থেকে বিতরণ করা হবে।

নিজের বক্তৃতায় তিনি আরো বলেন, খুব শীঘ্রই মহিলাদের বিয়ের জন্য বয়স নির্ধারণ করে দেবে সরকার। এছাড়া মহিলাদের আরো একগুচ্ছ কর্মসূচি নেবে সরকার। এর মধ্যে চাকুরিরত মহিলারা যাতে ৬ মাসের মাতৃত্বকালীন ছুটি পায়, তাও দেখবে কেন্দ্র।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Narendra modi with sanitary napkin wins netizens heart

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com