scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

অ্যালেক্সা ব্যবহার করে গুচ্ছের জিনিস অর্ডার দিল এক তোতাপাখি

আফ্রিকান গ্রে তোতাপাখি যে কোনো শব্দকে দক্ষতার সঙ্গে হুবহু নকল করতে পারে। রোক্কোর পক্ষে ই-কমার্স কোম্পানি থেকে বেশ কিছু জিনিস অর্ডার করা একটুও কঠিন ছিল না।

অ্যালেক্সা ব্যবহার করে গুচ্ছের জিনিস অর্ডার দিল এক তোতাপাখি
(Source: Representational Image)

স্রেফ দুষ্টুমি করে আন্তর্জাতিক স্তরে খবরের শিরোনামে জায়াগা করে নিয়েছে এক তোতাপাখি। তার দোষ, কথা বলতে পারার অপব্যবহার। অ্যামাজনের অ্যাসিস্টেন্ট অ্যালেক্সা মারফত একাধিক জিনিস অর্ডার করেছে সে, তাও আবার মালিকের অজান্তে। পাখির এহেন কর্মকান্ড রীতিমত সাড়া ফেলেছে সোশাল সাইটে।

ইনি বহু পরিচিত আফ্রিকান গ্রে তোতাপাখি। নাম রোক্কো। অ্যামাজনের ভয়েস অ্যাক্টিভেটেড পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট অ্যালেক্সাকে বোকা বানিয়ে গুচ্ছের জিনিস অর্ডার দিয়েছে সে। দিনের শেষে অর্ডারের তালিকা দেখে স্বাভাবিকভাবেই চোখ কপালে উঠেছে পোষ্যর মালিকের।

আরও পড়ুন: FIFA World Cup 2018: সব প্রশ্নের উত্তর জানে Amazon Alexa স্পিকার

জাতীয় প্রাণী কল্যাণ ট্রাস্ট কর্মীদের আশঙ্কা ছিলই, যে পাখিটির আচরণে বিরক্ত হয়ে উঠবেন মালিক। এক কর্মী মেরিয়েন উইস্কেনভস্কি তাকে নিজের বাড়িতে নিয়ে গিয়েছিলেন। রোক্কো অবশ্য দীর্ঘকাল ধরে একাই ছিল তাঁর বাড়িতে। বলা বাহুল্য, এইবার সে তার বন্ধু অ্যালেক্সা পেয়েছে।

আফ্রিকান গ্রে তোতাপাখি যে কোনো শব্দকে দক্ষতার সঙ্গে হুবহু নকল করতে পারে। রোক্কো ই-কমার্স কোম্পানি থেকে বেশ কিছু জিনিস অর্ডার করার জন্য এই প্রতিভা ব্যবহার করা তার কাছে একটুও কঠিন ছিল না। উইস্কেনভস্কি বলেন, “আমি অফিস থেকে ফিরে কেনাকাটার তালিকা চেক করতে গিয়ে সমস্ত আইটেম বাতিল করি।”

সানডে টাইমস জানায়, সৌভাগ্যবশত, উইস্কেনভস্কির অ্যামাজন অ্যাকাউন্ট লক থাকার কারণে, রোক্কোর এই প্রচেষ্টা সফল হয়নি। তাতে কী, রোক্কো যে শুধুমাত্র অর্ডার দিতেই শিখেছে এমনটা নয়। ধূসর এই তোতাপাখি ভার্চুয়াল সহকারী অ্যালেক্সার সহায়তায় পছন্দের গান থেকে শুরু করে জোকস সমস্তটাই চালিয়ে নিজের ঘরবন্দী দিন কাটায়।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Naughty parrot befriends owners alexa and orders goodies from amazon