বড় খবর

দুবাইয়েই হবে আইপিএল, নেটিজেনরা উছ্বসিত সোশ্যাল মিডিয়ায়

বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠকে নেওয়া হল একাধিক সিদ্ধান্ত। তার মধ্যে উল্লেখযোগ্য, আইপিএল আয়োজন। দেশে না হলে দুবাইয়েই হবে আইপিএল।

করোনার ধাক্কা লেগেছে সমস্ত স্পোর্টিং ইভেন্টে। ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মাধ্যমে ক্রিকেট সিরিজ চালু হয়েছে। ইউরোপিয়ান বেশ কিছু ফুটবল লিগও চালু হয়েছে। তবে এগুলো ব্যতিক্রমী ঘটনাই ধরতে হবে। কারণ এখনো বিশ্বজুড়ে খেলার ভবিষ্যত রীতিমত অন্ধকারে। এর মধ্যেই আইপিএল আয়োজনে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে বিসিসিআই। শুক্রবার এপেক্স কাউন্সিলের বৈঠকে বোর্ডের তরফে জানানো হয়েছে, দুবাইয়েই সম্ভবত বসে আইপিএলের আসর।

সেও বৈঠকে জানানো হয়েছে, দুবাইতেই হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। তবে বেশ কিছু শর্ত রয়েছে। প্রথমত, কেন্দ্রীয় সরকারের ছাড়পত্র পেতে হবে। দ্বিতীয়ত, সরকারিভাবে আইসিসি টি২০ বিশ্বকাপ বাতিলের কথা ঘোষণা হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আগামী সপ্তাহেই আইসিসি টি২০ বিশ্বকাপ নিয়ে নিজেদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে। তারপরেই কেন্দ্রীয় সরকারের কাছে বোর্ডের তরফে আবেদন করা হবে দেশেই যাতে লিগ আয়োজন করা যায়। সেটা না হলে বিকল্প হিসেবে বোর্ডের হাতেই রয়েছে দুবাই অপশন।

এপেক্স কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে পরিস্থিতি একটু উন্নতি হলে আহমেদাবাদে ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্প হতে পারে। করোনা অতিমারীর কারণে বিশ্বের সবথেকে বড় স্টেডিয়াম মোতেরা প্রথম আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারেনি। এরপরে অস্ট্রেলিয়া সিরিজে ম্যাচ আয়োজন করা হবে মোতেরায়। তার আগে ভারতীয় ক্রিকেটাররা এখানেই ক্যাম্প করতে পারে। পাশাপাশি, বোর্ডের তরফে এপেক্স কাউন্সিলকে জানানো হয়েছে, ডিসেম্বর পর্যন্ত সমস্ত ঘরোয়া ক্রিকেটের ম্যাচ বন্ধ থাকবে।

যাইহোক, আইপিএল নিয়ে বোর্ডের এমন মনোভাব প্রকাশ্যে আসার পরই টুইটারে ট্রেন্ডিং আইপিএল। আইপিএল আয়োজনের জন্য সরকারি ছাড়পত্রের বিধিনিষেধ থাকলেও ক্রিকেট প্রেমীরা তা তোয়াক্কা করছেন না। রীতিমত মিম শেয়ার করে সেই ট্রেন্ডিংয়ে গা ভাসিয়েছেন তাঁরা। বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি সমর্থক আবার প্রতিপক্ষ দলকে ট্রোল করা শুরু করেছেন। শুরু হয়ে গিয়েছে কে আইপিএল জিতবে, তা নিয়ে জোরদার আলোচনাও। দেখে নেওয়া যাক বাছাই করা কিছু মিম।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Netizens cant keep calm after bccis plan to host ipl in dubai

Next Story
করোনা রুখতে এবার এই ভারতীয়র সোনার মাস্ক, দাম জানলে চমকে যাবেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com