করোনাকালে নিজের বিয়ের অনুষ্ঠান বাতিল করলেন এই প্রধানমন্ত্রী, জানেন তিনি কে?

“আমি দেশের আর পাঁচটা মানুষের থেকে আলাদা নই”…… এমন কথাই শোনা গেল হেভিওয়েট নেত্রীর গলায়

প্রতীকী ছবি

নিজের দীর্ঘ দিনের সঙ্গীকে বিয়ে করবেন বলে ঠিক করেছিলেন। কিন্তু দেশে ওমিক্রনের বাড়বাড়ন্তে সেই সিদ্ধান্ত বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন। রবিবার তাঁর এই সিদ্ধান্তের কথা জানিয়ে জেসিন্ডা বলেন, ‘‘কোভিড পরিস্থিতিতে যাঁরা খুব খারাপ পরিস্থিতির সম্মুখীন হয়েছেন তাঁদের প্রতি সমব্যথী হয়ে এই সিদ্ধান্ত নিয়েছি।’’ নতুন বিধি অনুযায়ী নিউজিল্যান্ডে এই ধরনের অনুষ্ঠান করা যাবে ১০০ জন আমন্ত্রিতকে নিয়ে। অনুষ্ঠানের প্রত্যেকেরই দু’টি করে টিকা নেওয়া বাধ্যতামূলক।

শনিবার নতুন করে ৯ জন ওমিক্রনের আক্রান্তের খবরে উদ্বেগ ছড়ায় দেশজুড়ে। জানা গিয়েছে আক্রান্তদের মধ্যে সকলেই একটি বিয়েবাড়ি থেকেই সংক্রামিত হয়েছিলেন। আর এই খবর সামনে আসা মাত্র নিজের বিয়ের অনুষ্ঠান স্থগিত করে দেন, জেসিন্ডা আর্ডের্ন। তাঁর কথায়, ‘‘আমি দেশের আর পাঁচটা মানুষের থেকে আলাদা নই”।

সম্প্রতি আর্ডের্ন তাঁর দীর্ঘ দিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডের সঙ্গে বিয়ের কথা ঘোষণা করেন।

কোভিডের কারণে মানুষ অসুস্থ হচ্ছেন, তাঁরা বাধ্য হচ্ছেন নিজের প্রিয় জনের কাছ থেকে দূরে থাকতে। এই বিষয়টি আমার কাছে কম বেদনাদায়ক নয়। সম্প্রতি আর্ডের্ন তাঁর দীর্ঘ দিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডের সঙ্গে বিয়ের কথা ঘোষণা করেন। তবে বিয়ের দিন ঠিক না হলেও জল্পনা চলছিল, আগামী সপ্তাহেই চারহাত এক হতে চলেছে। শেষমেশ সেই সিদ্ধান্ত আপাতত স্থগিত করেছেন তিনি। করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হলে তবে হবে হেভিওয়েট বিয়ের অনুষ্ঠান। এখনও পর্যন্ত সেদেশে মোট আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ১০৪। মৃত্যু হয়েছে ৫২ জনের।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Newzelands pm postpones her weeding because of covid

Next Story
জাতীয় পতাকা অবমাননার অভিযোগে বিদ্ধ Amazon, বয়কটের ডাক টুইটার জুড়ে