বড় খবর

ঝড়ের মধ্যেই রক্তদান! নিসর্গ তাণ্ডবের দিন হিরো পুলিশ আকাশ

অস্ত্রোপচারের সময় সেই বালিকার এ পজিটিভ গ্রুপের রক্তের প্রয়োজন ছিল। তবে সাইক্লোনের কারণে রক্ত দাতা পাওয়াই সমস্যার হয়ে দাঁড়িয়েছিল।

সাইক্লোন নিসর্গ কিছুদিন আগেই তছনছ করে দিয়েছে মুম্বই। ল্যাম্পপোস্ট, উড়িয়ে দিয়ে, গাছ ভেঙে কার্যত লণ্ডভণ্ড করে দিয়েছে সমুদ্র নগরীকে। ধ্বংসের মহাপ্রলয় চালানোর দিনেই ভালোবাসার অন্য গল্প রচনা করলেন মুম্বইয়ের এক পুলিশ।
মুম্বই পুলিশের এক কনস্টেবল ১৪ বছরের এক বালিকাকে প্রাণে বাঁচালেন। জুন মাসের ৩ তারিখে মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে ওপেন হার্ট সার্জারি হয় ১৪ বছরের এক বালিকার। অস্ত্রোপচারের পরে সেই বালিকার এ পজিটিভ গ্রুপের রক্তের প্রয়োজন ছিল। তবে সাইক্লোনের কারণে রক্ত দাতা পাওয়াই সমস্যার হয়ে দাঁড়িয়েছিল। সেই সময়েই অদ্ভুতভাবে পরিত্রাতা হিসাবে হাজির হন কনস্টেবল আকাশ গাইকোয়াড। রক্ত দিয়ে প্রাণ বাঁচান সেই বালিকার।

টুইটারে এই কাহিনী শেয়ার করেছেন মুম্বই পুলিশ কমিশনার শ্রী পরমবীর সিং। টুইটারে তিনি লেখেন, “অঙ্গীকারের মাত্রা পুরো এ পজিটিভ! হৃদপিন্ডে অস্ত্রোপচারের জন্য ১৪ বছরের এক বালিকার এ পজিটিভ রক্তের প্রয়োজন ছিল। যখন পরিবার কিংবা বন্ধুদের কেউ হাসপাতালে পৌঁছাতে পারেনি নিসর্গর জন্য তখন রক্ত দান করলেন পুলিশ কনস্টেবল আকাশ গাইকোয়াড।”
এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরেই তা ভাইরাল। সকলেই পুলিশ কনস্টেবলের মহান উদ্যোগের জন্য কুর্নিশ করছেন।

Web Title: Nisarga mumbai police constable blood donate viral video

Next Story
একঘেঁয়েমি কাটাতে চমক কোয়ারেন্টাইন সেন্টারে, ভিডিও ভাইরাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com