scorecardresearch

বড় খবর

‘মোহনবাগানী হয়েও বাঙাল মেয়েকে ডেট করতে চাই’, জীবন-প্রেম নিয়ে সোজাসাপটা Nonsane

সোশ্যাল মিডিয়া নিয়ে খোলামেলা আড্ডায় শমীক

‘মোহনবাগানী হয়েও বাঙাল মেয়েকে ডেট করতে চাই’, জীবন-প্রেম নিয়ে সোজাসাপটা Nonsane
Nonsane শমীক- এক্সপ্রেস ফটোঃ শশী ঘোষ

সোশ্যাল মিডিয়ায় কনটেন্ট বানাতে ঠিক কোন জিনিসটা আসলেই প্রয়োজন? সঠিক বিষয় নাকি নিজের কমফোর্ট থেকে বেরিয়ে আসা? ডিজিটাল প্লাটফর্মে শুরু করেছিলেন নারী চরিত্রে অভিনয় দিয়ে, কিন্তু দর্শকদের ভালবাসা পেতে বেশি দেরি হয়নি। রাজনীতির মঞ্চ থেকে সোশ্যাল দুনিয়ায় পাওয়া – না পাওয়া, ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার সঙ্গে খোলামেলা আড্ডায় শমীক অধিকারী।

কেমন আছ শমীক?

ভাল! আসলেই সত্যি ভাল। কাজ আড্ডা মিলিয়ে ভালই।

Nonsane বলব নাকি শমীক?

যেটা ইচ্ছে, আমায় nonsane নামেও অনেকেই চেনে। শমীক নামে কতজন চেনে বলতে পারব না। তবে আমার ভিডিও দেখলেই বোঝা যায় কিছুটা ননসেন্স আবার কিছুটা ইন্সেন ধরনের। তো সব মিলিয়ে ঝুলিয়ে। মানুষের কাছে তুলে ধরা নিয়ে কথা।

নিজেকে ইউটিউবার বলবে বাকি ডিজিটাল ক্রিয়েটর?

আমি নিজেকে ডিজিটাল কনটেন্ট ক্রিয়েটর বলব। কারণ আমি সব প্ল্যাটফর্মের জন্য কিছু না কিছু বানাই। ব্লগ থেকে শুরু করে ভক্স পপ। তারপর ধর, পডকাস্ট নিয়ে প্ল্যান করছি।

Nonsane, শমীক অধিকারী, শশী ঘোষ, sashi ghosh, viral youtuber, nonsane videos
Nonsane শমীক- এক্সপ্রেস ফটোঃ শশী ঘোষ

সোশ্যাল মিডিয়ায় তুমি এত জনপ্রিয়, নিজেকে সোশ্যাল ইনফ্লুয়েন্সার মনে হয়?

ইনফ্লুয়েন্স? না! আমি এখনও পর্যন্ত সোশ্যাল মিডিয়ার সূত্রে এমন কিছু করিনি বা বলিনি যে এটা করতেই হবে বা কিছু। এটা ভাল বা খারাপ এরকম নির্দিষ্ট করে কিছু বলিনি। আমার যেটা মনে হয়েছে সেটা করেছি।

সোশ্যাল প্লাটফর্মে রাজত্ব করতে গেলে কী করতে হয়?

কমফোর্ট জোন থেকে বেরিয়ে আসতে হয়। ডিজিটাল প্লাটফর্মে কাজ করতে গেলে খুব আত্মবিশ্বাস রাখা জরুরি। নিজেকে অন্যমাত্রায় নিয়ে যেতে হবে। নাহলে সম্ভব না।

নারীকেন্দ্রিক চরিত্রে অভিনয় কর, প্রথম প্রথম অসুবিধা হয় নি?

( হেসে ) সত্যি কথা বলতে গেলে হয়েছিল! ওড়না জড়িয়ে, কপালে টিপ পরে ভিডিও বানানোর পর মনে হয়েছিল আপলোড করব! কম করে দু থেকে তিন ঘণ্টা শুধু ভেবেছিলাম যে এটা শেয়ার করা ঠিক হবে কিনা।

Nonsane শমীক- এক্সপ্রেস ফটোঃ শশী ঘোষ

অনেকে বলে তুমি নারী চরিত্রে ওভার অ্যাক্টিং করো…

সত্যি বলছি, আমার এখন আর কিছু মনে হয় না। অনেক মন্তব্য বক্তব্য কানে আসে। তবে হ্যাঁ, মেয়েরা কিন্তু কোনওদিন এমন কিছু বলে নি। আর আমি নিজেই বলছি মেয়েরা যেটুকু করে আমিও সেটাই করি।

বাংলা ভাষায় তোমার অনেক দক্ষতা, অনেকেই সেই নিয়ে প্রশংসা করে, কী বলবে?

এটা তাহলে আমার প্লাস পয়েন্ট! ( হেসে ) না, আসলে আমি শুধুই যে বাংলায় কনটেন্ট বানাই সেটা বললেও ভুল হবে। তবে বাংলা শব্দটা আমি প্রয়োগ করি। স্পষ্ট উচ্চারণ থাকে। আর হ্যাঁ, একেবারেই বলছি না যারা বাংলিশ বলে থাকে তারা ভুল। কারণ আমাদের সাধারণ জীবনে ওটা হয়েই যায়।

রাজনীতি করতে ইচ্ছে করেনি?

করেছে! সত্যিই করেছে! আমি না সক্রিয় ভূমিকায় থেকে কাজ করতে খুব ভালবাসি। বেশ সামনে থেকে নেতৃত্ব দিয়ে কাজ করব, কিন্তু সময় এগিয়েছে। সেই ভাবনা চিন্তায় মাটি চাপা দিয়ে অন্যদিকে এগিয়ে গেছি ( হাসি )।

Nonsane, শমীক অধিকারী, শশী ঘোষ, sashi ghosh, viral youtuber, nonsane videos
Nonsane শমীক- এক্সপ্রেস ফটোঃ শশী ঘোষ

বর্তমান প্রজন্ম কি সোশ্যাল মিডিয়া নিয়ে একটু বেশিই আবেগপ্রবণ?

কিছুটা! কারণ স্কুল কলেজ কোথাও একটা সময় ইউটিউব কিংবা এই ধরনের প্ল্যাটফর্ম নিয়ে চর্চা হত না। আমাদেরও বলা হত যে ফোন থেকে দূরে থাকো। এই কনসেপ্ট এখন নেই। বিশেষ করে করোনার পর থেকে অনেকটা বদলে গেছে। রিমোট ওয়ার্ক হয় এখন। 

যদি কোনও তারকাকে রোস্ট করতে ইচ্ছে হয় তিনি কে?

( হাসি ) আমি সলমন খানকে রোস্ট করব। ওনাকে নিয়ে অনেক মিম রয়েছে। তথাকতিত মিমের ভাষায় উনি স্যালমন ভাই। উনার যা ভক্তসংখ্যা – সব মিলিয়ে উনিই সেরা।

Nonsane, শমীক অধিকারী, শশী ঘোষ, sashi ghosh, viral youtuber, nonsane videos
Nonsane শমীক- এক্সপ্রেস ফটোঃ শশী ঘোষ

শমীক এখনও সিঙ্গেল কেন? আর প্রেম করলে বাঙ্গাল নাকি ঘটি?

( হেসে ) এই রে! ভয়ঙ্কর প্রশ্ন! তবে প্রথম কথা যে আমি এখনও সিঙ্গেল। আর যেহেতু আমি নিজে মোহনবাগান, তাই বাঙাল মেয়ের সঙ্গেই প্রেম করব।

সমাজে কিছু বদলাতে হলে কোন বিষয়টা বদলানোর ইচ্ছে আছে?

মানুষের জাজমেন্টাল মনোভাব। অতীব তাড়াতাড়ি মানুষ আজকাল ভাবনা চিন্তা করে নেয়। নিজের মতামত দিয়ে দেয়, যেটা খারাপ সত্যিই খারাপ। এটা বদলানো খুব দরকার। না জেনে শুনে কিছু বলে দেওয়া, এগুলো ঠিক নয়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Nonsane aka shamik adhikari viral youtuber shared thoughts about social world