ভুয়ো খবর চিনিয়ে দেবেন রতন টাটা

“আমি এমন কথা বলিও নি, লিখিও নি। হোয়াটসঅ্যাপ বা সোশ্যাল মিডিয়ায় যাই ঘুরুক"

By: Kolkata  Published: May 4, 2020, 3:52:05 PM

ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার জন্য সোশাল মিডিয়া ব্যবহার করা হয়। সাম্প্রতিক কালে একটা ভুয়ো খবর বড় বিপদ ডেকে আনতে পারে। ভুয়ো খবর রাতারাতি সোশাল মিডিয়া মারফত যে হারে ছড়িয়ে পড়ছে তা জটিল সমস্যার সৃষ্টি করছে। যখন টাটা সন্সের চেয়ারম্যান রতন এন টাটা জানতে পেরেছিলেন যে তাঁর নাম ব্যবহার করে ভুল তথ্য ছড়িয়ে দেওয়া হচ্ছে, তখন তিনি এটি বন্ধ করার জন্য একটি সিদ্ধান্ত নেন।

টুইটারে খবরের একটি অংশ শেয়ার করেছেন যেখানে তাকে মিথ্যা উদ্ধৃতি দেওয়া হয়েছিল। ভারতের এই কোটিপতি সমাজহিতৈষী জানান, “আমি এটি নিয়ে চিন্তিত, আমি এই কথা বলি নি। আমি যখনই পারব ভুয়ো খবর কোনটা তা তুলে ধরার চেষ্টা করব। তবে সর্বদা সংবাদের উত্সগুলি যাচাই করার জন্য উত্সাহিত করব। ”

যে বক্তব্যটি রতন টাটার মুখে বসানো হয়েছে, “২০২০ সাল লড়াই করে বেঁচে থাকার বছর এবং মানুষের বাণিজ্যিক বিষয়ে উদ্বিগ্ন হওয়া উচিত নয়, পরিবর্তে তাদের সুস্থ থাকার দিকে নজর দেওয়া উচিত”।

তবে এটি প্রথমবার নয়, এর আগেও রতনটাটার নাম কের ভুয়ো খবর ছড়িয়েছে।

এর আগে এপ্রিলে, তিনি আরও একটি ভুয়ো খবরের অংশ টুইট করেন, যেখানে তিনি জানান “আমি এমন কথা বলিও নি, লিখিও নি। হোয়াটসঅ্যাপ বা সোশ্যাল মিডিয়ায় যাই ঘুরুক, আপনাদের যাচাই করে নিতে অনুরোধ করব। আমার কিছু বলার থাকলে আমার নিজস্ব অফিশিয়াল মাধ্যমেই বলব। আপনারা সুরক্ষিত থাকুন, সাবধানে থাকুন,”।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Not me ratan tata debunks fake news propagated on his name

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X