scorecardresearch

সমুদ্রের ঢেউয়ে দুলছে সেতু, পর্যটক টানতে ‘ভাসমান ব্রিজ’ কেরলে, দেখুন ভিডিও

সেতুটির ওজন প্রায় ১০০ কেজি।

সমুদ্রের ঢেউয়ে দুলছে সেতু, পর্যটক টানতে ‘ভাসমান ব্রিজ’ কেরলে, দেখুন ভিডিও
এই ভাসমান সেতু একসঙ্গে ৫০০ লোক বহন করতে পারবে।

সমুদ্রে ঢেউয়ের ওপর দিয়ে হাঁটতে চান? উপভোগ করতে চান সেই আনন্দের মুহূর্তকে, এবার তাও সম্ভব! হ্যাঁ প্রযুক্তির দক্ষতাকে কাজে লাগিয়ে এমনই সেতু তৈরি করা হয়েছে কেরলের কোঝিকোড়ে। এই ভাসমান সেতুর ওপর দাঁড়িয়ে ঢেউয়ের সম্পূর্ণ আনন্দ উপভোগ করুন আপনিও। হাঁটতে চলতে এমনকি দৌড়াতেও পারবেন আপনি। একটি উচ্চ-ঘনত্বের পলিথিন ব্লক দিয়ে তৈরি করা হয়েছে এই সেতু।

রবিবার এই সেতুর একটি ভিডিও টুইটারে পোস্ট করেছে সংবাদ সংস্থা এএনআই। কোঝিকোডের বেপোর সমুদ্র সৈকতে ভাসমান সেতুর ওপরে দাঁড়িয়ে পর্যটকদের আনন্দ নিতে দেখা গিয়েছে। এখনও পর্যন্ত এই ভিডিও ৩ লক্ষ বারের বেশি ভিউ হয়েছে সেই সঙ্গে হাজার হাজার কমেন্টে ভরে উঠেছে এই ভিডিও।

সংবাদ সংস্থা সূত্রে খবরে জানা গিয়েছে আগামী ৩১ মার্চ এই ভাসমান সেতুটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন কেরলের পূর্ত মন্ত্রী পিএ মোহাম্মদ রিয়াজ। এই সেতু সারা দেশের মানুষের কাছে বাড়তি আকর্ষণের সৃষ্টি করবে বলেই মনে করছেন কেরল সরকার।

মনোরমা নিউজ সূত্রে জানান হয়েছে এই ভাসমান সেতু একসঙ্গে ৫০০ লোক বহন করতে পারবে। তবে আপাতত এই সেতুতে কেবল ৫০ জনকে একসঙ্গে ওঠার অনুমতি দেবে প্রশাসন। পর্যটকদের অবশ্যই লাইফ জ্যাকেট পরতে হবে প্রশাসনের তরফে জানান হয়েছে। সেতুটির দৈর্ঘ্য ১০০ মিটার চওড়া তিন মিটার। প্রয়োজনে সেতুটিকে অন্যত্র স্থানান্তর করেও নিয়ে যাওয়া সম্ভব। সেতুটির ওজন প্রায় ১০০ কেজি।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Now walk over waves on this floating bridge in kerala