scorecardresearch

বড় খবর

পঙ্গু রোগীকে স্বাভাবিক জীবনে ফেরাতে চেষ্টার কোন খামতি রাখেননি এই নার্স

নার্সের মহানুভবতাকে কুর্নিশ জানিয়েছেন লাখ মানুষ

ফিজিওথেরাপি চলাকালীন প্যারালাইসিস রোগীকে স্বাভাবিক জীবনে ফেরাতে ও আনন্দ দিতে হাসপাতালের নার্সকে দেখা গেল সরাসরি নাচ করতে।

স্বাস্থ্যই সম্পদ, এটাই পরম সত্য। সব কিছুকে উপেক্ষা করে নিজের জীবনকে ভালবাসে না এমন মানুষ হয় তো খুঁজে পাওয়া অমিল। তাই নিজের শরীরকে সর্বদা, সর্বক্ষণ সুস্থ রাখতে কেউ বা নিয়মিত ডায়েট করেন, কেউ ব্যায়াম, কেউ বা প্রত্যেকদিন সকাল বিকেল নিয়ম করে হাঁটতে বের হন, কেউ আবার চিকিৎসকের পরামর্শ ছাড়া একবিন্দুও চলতে নারাজ। কিন্তু শরীর বলে কথা। নিয়ম করে চললেও তা বিগড়ে যেতে কতক্ষণ। শরীর খারাপ হলে হাসপাতালের দরজায় যেতে হয় বিলক্ষণ। হাসপাতালের চিকিৎসক কিংবা নার্সের নিয়মিত দেখভালে সুস্থ হয়ে ওঠেন রোগীরা। এটাই স্বাভাবিক।

তবে এবার হাসপাতালের একজন প্যারালাইসিস রোগীকে তাঁর স্বাভাবিক জীবনে ফিরতে হাসপাতালের নার্স যা করলেন, তা সত্যিই প্রশংসার যোগ্য। ফিজিওথেরাপি চলাকালীন প্যারালাইসিস রোগীকে স্বাভাবিক জীবনে ফেরাতে ও আনন্দ দিতে হাসপাতালের নার্সকে দেখা গেল সরাসরি নাচ করতে। আর সোশ্যাল মিডিয়ার দৌলতে এই ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ধুমাত্র ভাইরালই নয়, সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিওটি ইতিমধ্যেই দেখে ফেলেছেন কয়েক লক্ষ মানুষ। শুধু কী দেখা, হাসপাতালে কর্তব্যরত ওই নার্সের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা।

টুইটারে শেয়ার করাএই ভিডিওতে দেখা যাচ্ছে, হাসপাতালের বেডে শুয়ে রয়েছেন একজন পুরুষ প্যারালাইসিস রোগী। তাঁর ফিজিওথেরাপি চলাকালীন ওই রোগীকে আনন্দ দেওয়া ও স্বাভাবিক জীবনে ফিরতে কর্তব্যরত ওই হাসপাতালের একজন নার্স রোগীর সামনে গান চালিয়ে নাচ করছেন রীতিমতো। এমনকী নার্সকে নাচতে দেখে বেডে শুয়ে থাকা ওই প্যারালাইসিস রোগীও নার্সের সঙ্গে সঙ্গত দেওয়ার চেষ্টা করছেন তাঁকে অনুসরণ করে। শুধু সঙ্গতই নয়, একেবারে চওড়া হাসি ফুটে উঠেছে ওই রোগীর মুখে।

নার্সের এমন মানবিক উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অজস্র নেটিজেন। ভিডিওটি দেখার পর অনেকেই ওই নার্সের এমন মাতৃসুলভ ও সুন্দর ব্যবহারের জন্য তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Nurse dances to cheer up paralysis patient during physiotherapy session in viral video internet reacts