scorecardresearch

বড় খবর

চোখের জলে ‘রাজকীয়’ বিদায় প্রিয় পোষ্যকে, ভিডিও ভাইরাল হতেই আবেগে ভাসল নেটপাড়া

মৃত পোষ্যের অন্তিম যাত্রায় যাতে কোন খামতি না থাকে তাই একেবারে নিষ্ঠার সঙ্গে পোষ্যের শেষকৃত্য পালন করতে দেখা গিয়েছে মালিককে।

চোখের জলে ‘রাজকীয়’ বিদায় প্রিয় পোষ্যকে, ভিডিও ভাইরাল হতেই আবেগে ভাসল নেটপাড়া
চোখের জলে শববাহী গাড়িতে বিদায় প্রিয় পোষ্যকে, ভিডিও ভাইরাল

মানুষের সব থেকে কাছের এবং ভরসার বন্ধু সারমেয়। কুকুরের সঙ্গে মানুষের নানান ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে সম্প্রতি যে ভিডিও ভাইরাল হয়েছে তা নজর কেড়েছে নেটিজেনদের। ঠিক কী ঘটেছিল? বাড়ির পোষ্য অঞ্জলি ১৭ বছর ধরে পরিবারের সঙ্গে রয়েছে। হঠাৎ করেই মৃত্যু হয় অঞ্জলির। শোকে ভেঙে পড়ে পরিবার। মৃত পোষ্যের অন্তিম যাত্রায় যাতে কোন খামতি না থাকে তাই একেবারে নিষ্ঠার সঙ্গে পোষ্যের শেষকৃত্য পালন করতে দেখা গিয়েছে মালিককে।

ওডিশার পারলেখমুন্ডি এলাকার এই ভিডিও সামনে আসতেই তা মন ছুঁয়ে গেছে নেটিজেনদের। একটা দুটো নয়, টানা ১৭ বছর ধরেই সখ্যতা পোষ্যের সঙ্গে পরিবারের। যেন পরিবারের একজন হয়ে উঠেছিল অঞ্জলি। এমন অবস্থায় সকলকে কাঁদিয়ে চিরঘুমের দেশে পাড়ি দিয়েছে অঞ্জলি। স্বভাবতই মন খারাপ বাড়ির সকলের। কিন্তু অন্তিম যাত্রায় যাতে কোন প্রকারের খামতি না থাকে তার জন্য পরিবারের তরফে আয়োজন করা হয় শেষযাত্রা ও শেষকৃত্য। যেভাবে পরিবারের তরফে তার আয়োজন করা হয় তা নজর কাড়ে নেটিজেনদের।

আরও পড়ুন: [ কী রয়েছে এই লক্ষ-লক্ষ টাকার দামের রাখিতে? জানলে চোখ কপালে উঠবে! ]

 শুধু তাই নয়, সনাতন হিন্দু রীতি অনুযায়ী তার শেষকৃত্যও সম্পন্ন করেছে পরিবার। টুন্নু গৌদা পোষ্যের মালিককে কান্না ভেজা চোখে প্রিয় পোষ্যকে বিদায় জানাতে দেখা গিয়েছে। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে একেবারে মানুষের ধাঁচে একটি শববাহী গাড়িতে করে প্রিয় পোষ্যকে ফুলের মালা দিয়ে সাজিয়ে ড্রাম ও অন্যান্য বাদ্যযন্ত্র সহ বিদায় অনুষ্ঠানে সামিল হতে দেখা যায় মালিক টুন্নু গৌদা সহ পরিবারের সকলকে শেষে একেবারে হিন্দু রীতি অনুযায়ী তার শেষকৃত্যও সম্পন্ন করতেও দেখা গিয়েছে। ভাইরাল এই ভিডিওটি ইতিমধ্যে কয়েক হাজারের কাছাকাছি মানুষ দেখেছেন। অনেকেই এই ভিডিও দেখে আবেগে ভেসে গিয়েছেন। অনেকে আবার নিজের অভিজ্ঞতার কথাও তুলে ধরেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Odisha family holds funeral procession with band baaja for pet dog performs last rites watch479515