scorecardresearch

বড় খবর

সন্তান পিঠেই রাস্তা ঝাঁট সাফাইকর্মীর, ভিডিও ভাইরাল হতেই তৎপর পুরসভা

ভিডিওটি টুইটারে দু লাখেরও বেশি ভিউ হয়েছে

Odisha Sanitary Worker Sweeps Road
সাফাই কর্মী তার সন্তানকে পিঠে নিয়ে রাস্তা পরিষ্কার করছেন।

কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল এক মর্মস্পর্শী ভিডিও। সেই ভিডিওতে দেখা গিয়েছিল শিশু সন্তানকে কোলে নিয়ে ব্যস্ত রাস্তায় ডিউটি করছেন মহিলা ট্রাফিক পুলিশ। চন্ডীগড়ের এই ভিডিও ভাইরাল হতেই তোলপাড় শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। তড়িঘড়ি পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের তরফে ওই মহিলা ট্রাফিক পুলিশ কনস্টেবলকে বাড়ির কাছেই পোস্টিং করা হয়।

এবার ভাইরাল হয়েছে তেমনই এক ভিডিও। ভিডিওতে দেখা যাচ্ছে এই সাফাই কর্মী তার সন্তানকে পিঠে নিয়ে রাস্তা পরিষ্কার করছেন। এই ভিডিও সংবাদ সংস্থা এএনআই টুইটারে শেয়ার করেছে। ছবিতে দেখা যাচ্ছে এক মহিলা সাফাই কর্মী, লক্ষ্মী মুখী সন্তান পিঠে রাস্তা ঝাঁট দিচ্ছেন। ভিডিও ভাইরাল হতেই সকলেই লক্ষ্মীর কর্তব্যনিষ্ঠার প্রশংসা করেছেন।

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে সাফাই কর্মী লক্ষ্মী মুখী বলেন, “আমি গত ১০ বছর ধরেই সাফাই কর্মীর কাজ করে সংসার চালাচ্ছি। বাড়িতে বাচ্চাকে দেখার মত কেউ নেই। এটা আমার কাছে কোন সমস্যা নয়। আমি বাড়িতে একাই থাকি, তাই কাজের সময় সন্তানকে পিঠে করেই কাজে আসতে হয়।

ভিডিও ভাইরাল হতেই,সংশ্লিষ্ট পৌরসভার চেয়ারম্যান বাদল মোহন্তী বলেন, কিছু ব্যক্তিগত কারণে লক্ষ্মী মুখী শিশুটিকে তার কাছে নিয়েই কাজ করেন। “আমি আমার আধিকারিকদের ওর সবরকম প্রয়োজনের দিকে নজর রাখার নির্দেশ দিয়েছি, যদি কোনও সমস্যা হয় আমরা সব রকম ভাবেই তার পাশে থাকার চেষ্ঠা করব”।

ভিডিওটি টুইটারে দু লাখেরও বেশি ভিউ এবং সাড়ে সাত হাজারের কাছাকাছি লাইক সংগ্রহ করেছে। অনেক ব্যবহারকারী তার সাহসিকতার প্রশংসা করেছেন। একজন ইউজার লিখেছেন, ‘তিনি সমাজের অনুপ্রেরণা, অন্য একজন ইউজার, মহিলা সাফাইকর্মীর সন্তানের শিক্ষার দায়িত্ব নিতে চেয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Odisha sanitary worker sweeps road while carrying baby on back