scorecardresearch

বড় খবর

৮ টাকায় একপ্লেট শাহী পনির! স্মৃতির সাগরে ডুব নেটপাড়ার

কমেন্ট সেকশনে বেশিরভাগ ব্যবহারকারীই ‘ওল্ড ইজ গোল্ড’ প্রবাদটি আওড়াচ্ছেন

৮ টাকায় একপ্লেট শাহী পনির! স্মৃতির সাগরে ডুব নেটপাড়ার

কথাতেই আছে ‘ওল্ড ইজ গোল্ড’! অনেক সময় এই প্রবাদের মধ্য দিয়ে অতীতের কিছু পুরনো স্মৃতিতে ডুবে দিতে দেখা যায় মানুষজনকে। সম্প্রতি একটি ছবি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। এটি দেখে বেশিরভাগ ব্যবহারকারী পুরানো দিনকে সেরা দিনগুলির মধ্যে একটি হিসাবে মন্তব্য করেছেন, একই সঙ্গে প্রবাদটি আওড়াচ্ছেন।

আসলে, সম্প্রতি একটি রেস্তোরাঁর পুরনো বিল সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে। যা দেখে নস্ট্যালজিক নেটিজেনরা। যেখানে ব্যবহারকারীরা শাহী পনিরের একটি প্লেটের দাম ৮ টাকা দেখে বেশ অবাক। বর্তমান সময়ে যেখানে ভাল রেস্তোরাঁয় শাহী পনিরের দাম ৫০০-৬০০টাকা। একই সময়ে, ১৯৮৫ সালে, এটি হরিয়ানার একটি রেস্তোরাঁয় মাত্র ৮ টাকায় বিক্রি হওয়া শাহী পনির দেখে মানুষজন স্মৃতির সাগরে ডুব দিয়েছেন ।

ভাইরাল হওয়া এই ছবিটি লাজিজ রেস্টুরেন্ট অ্যান্ড হোটেল নামের ফেসবুক পেজে শেয়ার করা হয়েছে। এই বিলের ছবিতে এক প্লেট শাহী পনিরের দাম ৮ টাকা, ডাল মাখানির বাটির দাম ৫ টাকা। রায়তার দাম ৫ টাকা আর নয়টি রুটির দাম ছিল ৬ টাকা। অন্যদিকে বর্তমান সময়ে দাঁড়িয়ে এ যেন এক অলীক কল্পনা। ৫ টাকায় ভাল চকলেট পাওয়া আজকাল খুবই কঠিন।

আরও পড়ুন : [ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের খেতাব পেলেন ‘রঙিন দম্পতি’, ভিডিও দেখলে চমকে যাবেন ]

বর্তমানে, ছবিতে দেখা যাচ্ছে যে এই বিলটি সেটি ১৯৮৫ সালের ২০ ডিসেম্বরের। ২০১৩ সালে হরিয়ানা-র বিখ্যাত রেস্তোরাঁ Lazeez Restaurant & Hotel এই ছবিটি ফেসবুকে শেয়ার করেছিল। যা এখন সোশ্যাল মিডিয়ায় সবার দৃষ্টি আকর্ষণ করছে। অন্যদিকে, বর্তমানে খাদ্যপণ্যের দামে মূদ্রাস্ফীতির প্রভাবে নড়েচড়ে বসেছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। ব্যবহারকারীরা ক্রমাগত এই পোস্টে তাদের প্রতিক্রিয়া দিচ্ছেন। কমেন্ট সেকশনে বেশিরভাগ ব্যবহারকারীই ‘ওল্ড ইজ গোল্ড’ প্রবাদটি আওড়াচ্ছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Old restaurant bill from 1985 goes viral on social media