জাপানি শিশুর মুখে হিন্দি শুনেই আপ্লুত মোদী, দিলেন অটোগ্রাফও

২৪ মে টোকিওতে কোয়াড সম্মেলনে যোগ দেবেন মোদী।

PM Modi's Hindi interaction with Japanese kids in Tokyo goes viral
জাপানি কচিকাঁচাদের মধ্যেও মোদী জনপ্রিয়তা তুঙ্গে

২৪ মে টোকিওতে কোয়াড সম্মেলনে যোগ দেবেন মোদী। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং অস্ট্রেলিয়া ও জাপানের প্রধানমন্ত্রীরাও উপস্থিত থাকছেন এই বৈঠকে৷ প্রধানমন্ত্রী মোদী তাঁর জাপান সফরের সময় ব্যবসায়িক, কূটনৈতিক এবং জাপানের বিভিন্ন সম্প্রদায়ের মানুষের সঙ্গে দেখা করবেন সূত্র মারফত জানা গিয়েছে!

মোদীর জাপান সফরের মাঝেই এক হৃদয়গ্রাহী ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে মোদীকে প্রবাসী ভারতীয়রা টোকিওর একটি হোটেলে স্বাগত জানান। সেখানে প্রবাসী ভারতীয়দের সঙ্গে কিছু বাক্যবিনিময়ও হয় তাঁর। এর পরই খুদেদের সঙ্গে আসর জমাতে মেতে ওঠেন প্রধানমন্ত্রী। সেখানেই এক ভিডিও ভাইরাল হয়েছে। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে এক জাপানি শিশু মোদীর সঙ্গে হিন্দিতে কথা বলতে শুরু করে।

টোকিও’তে জাপানি শিশুর মুখে হিন্দি শুনে খানিক অবাকই হন তিনি। পাশাপাশি তিনি শিশুটিকে জিজ্ঞাসা করেন এত ভাল হিন্দি সে কোথা থেকে শিখেছ? মোদীকে সামনে পেয়ে রীতিমত উচ্ছ্বসিত হয়ে শিশুটি মোদীর একটি অটোগ্রাফ চান। শিশুটির আবদার মেনে তাকে একটি অটোগ্রাফও দেন মোদী। পাশাপাশি প্রবাসী ভারতীয়দের সঙ্গে একান্ত আলাপচারিতায় মেতে ওঠেন মোদী। সব থেকে উল্লেখযোগ্য বিষয় মোদীকে স্বাগত জানাতে প্রবাসী ভারতীয়দের মুখে শোনা যায়, “ভারতের বাঘ” স্লোগানও।

জাপান সফরে গিয়ে কমপক্ষে ৩৬ জন জাপানি সিইও এবং কয়েক’শ প্রবাসী ভারতীয় সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন মোদী। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের মধ্যেই অনুষ্ঠিত হতে চলেছে কোয়াডের শীর্ষ সম্মেলন৷ এই সম্মেলনে প্রধানমন্ত্রী মোদী, বাইডেন এবং তার জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করবেন।

কোয়াড বাদেও জাপানেই অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকও করবেন মোদী। ২৩ এবং ২৪ মে টোকিওতে কোয়াড কনফারেন্সে যোগ দেবেন প্রধানমন্ত্রী। জাপানে মোট ৪০ ঘণ্টা থাকবেন এবং ২৩টি বৈঠকে অংশ নেবেন মোদী। এছাড়াও ৩৫ জন জাপানি সিইও এবং বিদেশি ভারতীয়দের সঙ্গেও কথা বলবেন মোদী।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Pm modi hindi interaction japan quad summit kids in tokyo viral video

Next Story
পুরনো সাইকেলেই বাঁধ ভাঙা উচ্ছ্বাস, একরত্তির ভিডিও মন ছুঁয়ে গেল সকলের