scorecardresearch

বড় খবর

শরনার্থী শিশুদের সঙ্গে খুনসুটিতে মজে স্লোভাকিয়ার সেনা, মিষ্টি ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের

অবৈধ দখলদারিত্ব শীঘ্রই শেষ হবে এবং মানবতা জয়ী হবে।

শরনার্থী শিশুদের সঙ্গে খুনসুটিতে মজে স্লোভাকিয়ার সেনা, মিষ্টি ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের
স্লোভাক পুলিশ ফোর্সের দুই আধিকারিকের একটি মিষ্টি ভিডিও ভাইরাল হয়েছে।

চরম আক্রমণ শুরু রাশিয়ার, পরপর বিস্ফোরণে ইউক্রেনে মৃত্যুমিছিল। একের পর এক আক্রমণের মুখে তাসের ঘরের মত ভেঙ্গে পড়েছে একাধিক বহুতল। ধ্বংসাবশেষের ছবি ভিডিও দেখতে দেখতে নাঝেহাল বিশ্ববাসী। এর মাঝেই এক সুন্দর এবং বিরল ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। স্লোভাক পুলিশ ফোর্সের দুই আধিকারিকের একটি মিষ্টি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দুই আধিকারিককে ইউক্রেন সীমান্তে দুই শরনার্থী শিশুর সঙ্গে খুনসুটির ভিডিও ভাইরাল হয়েছে। সেই সঙ্গে ভিডিওতে দেখা যাচ্ছে স্লোভাকিয়ার পুলিশ বাহিনীর দুই সদস্য শিশুদের উৎসাহিত করার চেষ্টা করছেন।

ফেসবুকে সেই মিষ্টি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, স্লোভাকিয়ায় দেশের সীমান্তে সংঘাত থেকে পালিয়ে আসা ইউক্রেনীয় শিশুদের উৎসাহিত করার জন্য দুই “পুলিশ কর্মী” যথাসাধ্য চেষ্টা করছেন। মিষ্টি ভিডিওতে দুই পুলিশ কর্মীকে একটি ছোট বাচ্চা এবং একটি বড় শিশুর সঙ্গে কৌতুকপূর্ণভাবে কথোপকথন করতে দেখা গেছে। এই ভিডিও পোস্ট করে স্লোভাকিয়া পুলিশের তরফে ক্যাপশনে লেখা হয়েছে “সীমান্তে, পুলিশ, সেনা, দমকল এবং অন্যান্য আধিকারিকরা শীতকালে এবং দীর্ঘ এবং ক্লান্তিকর যাত্রার পরে শিশুদের অপেক্ষার মুহূর্তগুলিকে আরও আনন্দদায়ক করার জন্য খুব সহানুভূতিশীল হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে,”। এই ধরনের মুহূর্তগুলি আমাদের আশা দেয় যে “ইউক্রেনে রাশিয়ান আগ্রাসনের নজিরবিহীন এবং অবৈধ দখলদারিত্ব শীঘ্রই শেষ হবে এবং মানবতা জয়ী হবে,” ।

রাশিয়ার আগ্রাসনের মুখে ইতিমধ্যেই দেশ ছেড়েছেন প্রায় ৩২ লক্ষের বেশি মানুষ। গৃহহীন হয়ে পড়েছেন ৬৫ লক্ষের বেশি মানুষ। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপ এর আগে কখনও এত বিপূল সংখ্যায় শরনার্থী সংকটের শিকার হয়নি, জানিয়েছে রাস্ট্র সংঘ। এদিকে রাশিয়া হামলা জারী রেখেছে। গতকালই ইউক্রেনের মাকারিভ শহরে রাশিয়ার মর্টার হামলায় ৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্ততপক্ষে পাঁচ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সকলেই সাধারণ নাগরিক বলে দাবি করেছে ইউক্রেন সরকার। এই পরিস্থিতিতে রাশিয়া জানিয়েছে, তারা ইউক্রেনে হাইপারসনিক কিনজাল ক্ষেপণাস্ত্র ব্যবহার করছে। বিশ্বের একাধিক দেশ রুশ আগ্রাসনের তীব্র নিন্দা জানিয়ে সরব হয়েছে। সেই সঙ্গে রাশিয়ার ওপর জারী করা হয়েছে একাধিক নিষেধাজ্ঞা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Policia slovenskej republiky kids playing