বড় খবর

“ওঁরা ভুল করেছে আমরা ক্ষমা চাইছি”, কৃষ্ণাঙ্গদের কাছে ক্ষমা চাইল আমেরিকার শ্বেতাঙ্গরা

ক্ষমা চাইছেন এক শেতাঙ্গ। তাঁকে ছুঁয়ে আছে আরও জনা কুড়ি শেতাঙ্গ। সামনে দাঁড়িয়ে কৃষ্ণাঙ্গরা। যা দেখে মুগ্ধ নেটপাড়া।

নিরস্ত্র জর্জ ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে চেপে সশস্ত্র পুলিশ অফিসারের মেরে ফেলার ভিডিও এখন সারা পৃথিবীতে ভাইরাল। নিঃশ্বাস নিতে চেয়েছিল সে। জল চেয়েছিল। শেতাঙ্গ পুলিশ তা দিতে রাজি ছিল না। নির্মমভাবে কষ্ট দিয়ে মেরে ফেলাতে মশগুল ছিল। এই গোটা ঘটনায় উত্তপ্ত আমেরিকা। ভয়ঙ্কর স্বাস্থ্যসঙ্কটের কথা ভুলে লকডাউনের মধ্যে সামাজিক দূরত্ব অগ্রাহ্য করে রাস্তায় নেমেছেন পুলিশি বর্বরতার প্রতিবাদ জানাতে। আমেরিকার প্রশাসনের এ হেন রুপ দেখে স্তম্ভিত গোটা বিশ্ব।

এরইমাঝে ভাইরাল আমেরিকার এক অন্য ছবি। কৃষ্ণাঙ্গদের কাছে হাঁটু ভাজ করে ক্ষমা চাইল আমেরিকার শ্বেতাঙ্গরা। আবেগ ধরে রাখতে না পেরে জর্জ ফ্লয়েডের কথা ভেবে হাউ হাউ করে কাঁদছে তাঁরা। ভিডিওতে শেতাঙ্গকে বলতে শোনা গেল, শেতাঙ্গ ভাই বোনদের হয়ে আমি ক্ষমা চাইছি, বছরের পর বছর ধরে যে অত্যাচার সইতে হচ্ছে কৃষ্ণাঙ্গদের তাদের হয়ে ক্ষমা চাইছি। ভিডিওতে দেখা যাচ্ছে, হাঁটু ভাজ করে হাত মুঠো করে মাথা নিচু করে বসে ক্ষমা চাইছেন এক শেতাঙ্গ। তাঁকে ছুঁয়ে আছে আরও জনা কুড়ি শেতাঙ্গ। সামনে দাঁড়িয়ে কৃষ্ণাঙ্গরা। যা দেখে মুগ্ধ নেটপাড়া।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Powerful moment white parishioners kneel ask for black communitys forgiveness in george floyds hometown

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com