scorecardresearch

বড় খবর

ছাত্রদের দিয়ে বাথরুম পরিষ্কার, সামনে এল যোগীরাজ্যের শিক্ষার বেহাল দশা, ভিডিও ভাইরাল!

এক শিক্ষক দাঁড়িয়ে থেকে পুরো বিষয়টি তদারকি করছেন।

ছাত্রদের দিয়ে বাথরুম পরিষ্কার, সামনে এল যোগীরাজ্যের শিক্ষার বেহাল দশা, ভিডিও ভাইরাল!
ছাত্রদের দিয়ে বাথরুম পরিষ্কার, ভিডিও ভাইরাল হতেই সামনে এল যোগীরাজ্যের শিক্ষার নগ্ন দশা

রাজ্যের শিক্ষার মান নিয়ে যতই বড়াই করুন না কেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ফি দিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিও রাজ্যের শিক্ষার বেআব্রু দশাকে বারে বারেই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে।  সরকারি স্কুলে শিক্ষার মান বাড়াতে চেষ্টার অন্ত নেই যোগী সরকারের।

কিন্তু একশ্রেণির শিক্ষকের কাজকর্মে বারবারই মুখ পুড়েছে যোগী সরকারের। সর্বশেষ যে ঘটনাটি সামনে এসেছে সেখানে দেখা যাচ্ছে প্রাথমিক স্কুলের পড়ুয়াদের দিয়ে টয়লেট পরিষ্কার করানো হচ্ছে। আর এই ভিডিও ভাইরাল হতেই ফের রাজ্যের শিক্ষার বেহাল দশা প্রকাশ্যে।  ঘটনাটি রাজ্যের বালিয়া জেলার, যেখানে একটি সরকারি স্কুলে বাচ্চাদের টয়লেট পরিষ্কার করার বিষয়টি সামনে এসেছে। এরই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরালও হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে স্কুলের বাচ্চাদের টয়লেট পরিষ্কার করাতে দেখা যাচ্ছে। এক শিক্ষক দাঁড়িয়ে থেকে পুরো বিষয়টি তদারকি করছেন।

আরও পড়ুন: [ বাঘের মুখ থেকে ‘দুধের সন্তান’কে ফিরিয়ে আনলেন মা, মহিলার সাহসকে কুর্ণিশ জেলাশাসকের ]

ভাইরাল ভিডিওটি বালিয়া জেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের বলেই দাবি করা হচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে কীভাবে স্কুলের শিশুরা টয়লেট পরিষ্কার করার জন্য বালতিতে করে জল আনছে। টয়লেট পরিষ্কার করতে স্কুলে আসা শিশুদের কাজ কর্মের তদারকি করছেন এক শিক্ষক। ভিডিওতে দেখা যায় এমন ব্যক্তিকে বাচ্চাদের উদ্দেশে বলতে শোনা যায় যে ‘স্যানিটেশন কর্মীরা আসে না, টয়লেট নোংরা, এটি পরিষ্কার কর, নাহলে বাড়ির বাথরুম ব্যবহার কর ‘। কথাগুলো বলছেন ওই স্কুলের শিক্ষক মৃত্যুঞ্জয় সিং।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর অভিভাবকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পরে। ভাইরাল ভিডিওর তথ্য দিয়ে ব্লক শিক্ষা আধিকারিক এ কে ঝাঁ  বলেছেন যে একটি ভিডিও সামনে এসেছে, বিষয়টির সত্যতা খতিয়ে দেখা হচ্ছে। দোষী প্রমাণিত হলে শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Primary school students made to clean toilet by principle in ups ballia