নতুন গয়না মাস্ক, তাই সোনা দিয়ে গড়িয়ে নিলেন ইনি

অনেকে মন্তব্য করেছেন মহামারীর সময় এরকম বাজে খরচের কোনও মানে হয়না। দরিদ্রদের সাহায্য করতে পারতেন।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: July 5, 2020, 01:58:54 PM

করোনার গুঁতো যে সহজে পিছু ছাড়বে না তা দিব্য টের পেয়েছেন দেশবাসী। তাই অত্যাবশকিয় মাস্ক এখন পোশাকের মধ্যে নয়া সংযোজন। আর মুখের আবরণ যখন, তখন গয়নাও বটে। দোকানে দাঁড়িয়ে মাস্ক কেনাতে এসেছে বাছ-বিচার। গাঢ় নাকি হালকা কোন রঙটা মুখে ঠিক মানাবে তা নিয়ে ভাবনাচিন্তা মশগুল হয়েছে মানুষ। করোনার জেরে মাস্কের সঙ্গে ঘর-সংসার করার অভ্যাস তৈরি করে ফেলেছেন মানুষ। তাই সেই সনামধন্য মাস্কের রূপ কদাকার হতে পারে না। অগত্যা মাস্কের রূপ নিয়ে শুরু হয়েছে দেদার চর্চা। কিন্তু সেই মাস্ক আদৌ ভাইরাস আটাকাতে পারে কিনা তা নিয়ে ভাবনাচিন্তায় মাথা ঘামাতে নারাজ একাংশ।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, সোনার মাস্ক বানিয়েছেন পুনের এক বাসিন্দা। মাস্ক যখন গয়নায় পরিণত হয়েছে, তখন সোনার নয় কেন! পকেটের জোর থাকলে সেটিও যে সম্ভব হতে পারে, তা দেখালেন শঙ্কর কুরাদে। মাস্ক বানাতে তাঁর খরচ হয়েছে ৫০ গ্রাম সোনা। মন্দার বাজারে যার দাম প্রায় ৩ লাখ। এই ঘটনায় চক্ষু ছানাবড়া সোশাল জনতাদের। এমনটাও যে হতে পারে, তা ধ্যান ধারণার বহিরাগত ছিল। এক সংবাদ সংস্থাকে তিনি জানিয়েছেন, “এই মাস্ক পরা নিরাপদ কিনা জানি না”।

তাঁর সোনার মাস্ক নিয়ে জোর সমালোচনা শুরু হয়েছে। কেউ কেউ জানিয়েছেন, যে তিনি কেন বিরাট অঙ্কের অর্থ ব্যয় করেলেন, যদি নিশ্চিত না হন, এটি আদৌ কাজ করবে কিনা! অনেকে মন্তব্য করেছেন মহামারীর সময় এরকম বাজে খরচের কোনও মানে হয়না। দরিদ্রদের সাহায্য করতে পারতেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pune man shells out nearly rs 3 lakh for gold mask leaves netizens baffled

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X