scorecardresearch

বড় খবর

আবাসনের বিজ্ঞপ্তি ঘিরে ধুন্ধুমার, কর্তৃপক্ষকে তুলোধনা নেটজনতার  

অমানবিক তকমা দিতেও ছাড়েননি ক্ষিপ্ত নেটজনতা।

পুনের আবাসনে অস্বস্তি! বিতর্ক দানা বেঁধেছে এই বিজ্ঞপ্তি ঘিরেই

পুনের আবাসনে অস্বস্তি! বিতর্ক দানা বেঁধেছে একটি বিজ্ঞপ্তি ঘিরে। কী বলা হয়েছে সেই বিজ্ঞপ্তিতে? তাতে বলা হয়েছে আবাসনের সকলের যে লিফট ব্যবহার করবেন সেই লিফট ব্যবহার করতে পারবেন না বাড়ির কাজের লোকেরা। সেই সঙ্গে বিজ্ঞপ্তি তে আরও বলা হয়েছে পোষ্য, গৃহকর্মী এবং পরিষেবা কর্মীদের শুধুমাত্র তাদের জন্য বরাদ্দ নির্দিষ্ট লিফট ব্যবহারের কথা বলা হয়েছে।

এদিকে এই বিজ্ঞপ্তি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর সেটি ভাইরাল হতেই বাঁধে তুমুল বিপত্তি। আবাসনের আবাসিকদের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন নেটিজেনরা। সেই সঙ্গে তাদের অমানবিক তকমা দিতেও ছাড়েননি ক্ষিপ্ত নেটজনতা। টুইটার ব্যবহারকারী সন্দীপ মানুধানে এই বিজ্ঞপ্তিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।

তারপর সেটি ঝড়ের বেগে ভাইরাল হয়। তাতে লেখা রয়েছে “গৃহ পরিচারিকারা শুধুমাত্র লিফট সি অথবা ডি ব্যবহার করবেন”। এর সংলগ্ন আরেকটি পোস্টারে আরও উল্লেখ করা হয়েছে, “ডেলিভারি বয়, সংবাদপত্র এবং কুরিয়ার কর্মী, সাফাই কর্মী এবং পোষা প্রাণীদের শুধুমাত্র লিফট ‘ডি’ ব্যবহার করতে দেওয়া হবে”।

এদিকে এই বিজ্ঞপ্তি ভাইরাল হতেই বাঁধে বিপত্তি। অনেকেই এই ধরণের বিজ্ঞপ্তির বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেন। কেউ কেউ অভিযোগ করেন শুধু পুনে নয়। একাধিক মেট্রো শহরের এই কালচার দেখতে পাওয়া যাচ্ছে।

অনেকে আবার অবিলম্বে এই ধরণের নোটিশ সরিয়ে নেওয়ারও সওয়াল তোলেন। এদিকে এই যুক্তি খাঁড়া হতেই কোমর বেঁধে ময়দানে নামে বিপক্ষ শিবির। তাদের সাফ যুক্তি, আবাসনের নিরাপত্তার কারণেই এই ধরণের নোটিশ টানানো হয়ে থাকে। এর সঙ্গে বিভেদের কোন সম্পর্ক নেই। সব মিলিয়ে সোশ্যাল মিডিয়ার পরিস্থিতি এখনও থমথমে। নেটদুনিয়ায় ঝড় অব্যাহত থাকলেও এই ব্যাপারে আবাসন কর্তৃপক্ষের তরফে কোন প্রতিক্রিয়া পাওয়া না পাওয়াতে আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন নেটজনতা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Pune society elevator usage notice sparks debate online netizens divided