বড় খবর

গান গাইছেন রবীন্দ্রনাথ, ভিডিও দেখে আত্মহারা নেটনাগরিকরা

রবীন্দ্রনাথের নিজের গলায় এমন সঙ্গীত পরিবেশন এর আগে তেমন একটা সামনে আসেনি।

রবীন্দ্রনাথের সঙ্গে ভাইরাল শব্দটি বোধহয় খুবই বেমানান। কিন্তু সোশ্যাল মিডিয়ার জামানায় জনপ্রিয়তা, খ্যাতি, পরিচিতি -এই শব্দগুলি অনেক সময় ‘ভাইরাল’ নামক শব্দের মধ্যে দিয়েই প্রকাশ পাচ্ছে। অজস্র নেট নাগরিকদের হাতে শেয়ার, লাইক, রিটুইটের মাধ্যমে ছড়িয়ে পড়ছে ভিডিও ছবি সহ নানা বিষয়। এই ট্রেন্ডে এবছর স্বাধীনতা দিবসের আবহে ‘ভাইরাল’ হয়েছে স্বয়ং রবি ঠাকুরের স্বকন্ঠে গাওয়া ‘জন গণ মন অধিনায়ক ‘।

কাশ্মীর থেকে কন্যাকুমারী আসমুদ্র হিমাচল ভারতের বৈচিত্র অবাক করে। সে জন্যই দেশ হয়েও ভারতের কপালে জুটেছে উপমহাদেশের তকমা। ভারতভূমির এই বৈচিত্রময় বহুত্ববাদী চরিত্রের মধ্যেও যে এক অম্লান একতার যোগসূত্রের ধারণা রয়েছে তাই উঠে এসেছে জাতীয় সঙ্গীত ‘জন গণ মন’-এর মধ্যে দিয়ে। আর সেই সঙ্গীত যদি পরিবেশন করেন স্বয়ং স্রষ্টা, তাহলে কি তা আর ভাইরাল না হয়ে পারে এই ২০২০ সালে!

 

 

রবীন্দ্রনাথের কন্ঠে জাতীয় সঙ্গীতের কিছু অংশ সোশ্যাল মিডিয়ায় হাতের নাগালে আসতেই হু হু করে শেয়ার হতে শুরু করেছে। নেটিজেনরা সকলকেই রবি ঠাকুরের কন্ঠ শোনার এবং শোনানোর জন্য আগ্রহী হয়ে ওঠেন। আর এতেই ভাইরাল হয়ে পড়ে ভিডিওটি।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rabindranath tagore was sing national anthem viral video

Next Story
রজঃস্বাব নিয়ে খোলামেলা আলোচনা মোদির, কুর্নিশ করছেন নেটিজেনরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com