scorecardresearch

বাজারের ওপর দিয়েই ছুটে চলেছে ট্রেন, Viral Video দেখেই হতবম্ভ নেটদুনিয়া

ট্রেন আসার সঙ্গে সঙ্গে ট্রেনের হর্ণ পেয়েই দোকানিরা তাদের শেড এবং ছাতা বন্ধ করার পাশাপাশি সমস্ত মাল সরিয়ে নেয়।

বাজারের ওপর দিয়েই ছুটে চলেছে ট্রেন, Viral Video দেখেই হতবম্ভ নেটদুনিয়া

আপনারা অনেকেই নিশ্চয়ই রেললাইনের আশেপাশে বাড়ি-বাজার দেখেছেন। কিন্তু আপনাদের মধ্যে এমন মানুষ কমই আছেন, যারা রেললাইনের উপর বাজার বসানোর কথা দেখেছেন বা শুনেছেন। এই বাজারটি এমনই যে ট্রেন আসার আগেই বাজারটি সরিয়ে ফেলা হয় এবং ট্রেন ছেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই বাজারটি আবার বসে যায়।

বাজারটি থাইল্যান্ডের সামুত সংখরাম প্রদেশের ম্যাকলং রেলওয়ে স্টেশনের পাশেই অবস্থিত। বাজারটি পর্যটকদের আকর্ষণের অন্যতম প্রধান কেন্দ্রবিন্দু। স্টেশনের এই বাজারটি আসলে রেললাইনের ওপর অবস্থিত। এই বাজারের একটি ভিডিও ক্রমশ ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

থাইল্যান্ড ট্যুরিজম ওয়েবসাইট অনুসারে, বাজারটি ১০০ মিটার এলাকা জুড়ে রয়েছে।  সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বাজারটি খোলা থাকে। বাজারে সামুদ্রিক খাবার, শাকসবজি, ফলমূল, তাজা এবং শুকনো খাবার, মাংস এবং বিভিন্ন ধরণের পণ্য পাওয়া যায়। এই বাজারটিকে ‘বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ’ বাজার বলা হয়।  

রোদ এড়াতে বাজারের দোকানিরা ছাতা ব্যবহার করেন। ট্রেন আসার সঙ্গে সঙ্গে ট্রেনের হর্ণ পেয়েই দোকানিরা তাদের শেড এবং ছাতা বন্ধ করার পাশাপাশি সমস্ত মাল সরিয়ে নেয়। এরিক সোলহেম টুইটারে এর একটি ভিডিও শেয়ার করেছেন। ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে, “ম্যাকলং রেলওয়ে মার্কেট, থাইল্যান্ড একটি মার্কেটপ্লেস যেখানে মাঝখানে রয়েছে একটি রেলপথ।”

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Railway line market thailand