scorecardresearch

কলেজ ছাত্রীদের পা ছুঁয়ে ভোটভিক্ষা, ছাত্র সংসদ নির্বাচনে নয়া চমক! ভিডিও ভাইরাল

রাজস্থানের ভরতপুরের ভিডিও ভাইরাল হতেই তা দাবানলের মত ছড়িয়ে পড়েছে।

কলেজ ছাত্রীদের পা ছুঁয়ে ভোটভিক্ষা, ছাত্র সংসদ নির্বাচনে নয়া চমক! ভিডিও ভাইরাল
কলেজ ছাত্রীদের পা ছুঁয়ে ভোটভিক্ষা, ছাত্র সংসদ নির্বাচনের বিরল ভিডিও ভাইরাল

পৃথিবীর বৃহত্তম গণতান্ত্রিক দেশ হিসাবে ভারতে ভোট উৎসব ঘিরে উত্তেজনার পারদ সব সময় থাকে তুঙ্গে। ভোটের ময়দানে জনগণকে দলের প্রতি আকৃষ্ট করতে নেতা নেত্রীদের প্রচেষ্টার কোন খামতি থাকেনা। তেমনই এক ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায় যেখানে কলেজ ছাত্রীদের পা ছুঁয়ে ভোটভিক্ষা করতে দেখা গিয়েছে প্রার্থীদের।

প্রতি বছর ভারতে কোথাও না কোথাও কোনো না কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। নির্বাচন ঘিরে প্রস্তুতিও থাকে চোখে পড়ার মতই। লোকসভা বা বিধানসভা ভোটের আগে রাজনীতি বিদরা নাওয়া-খাওয়া ভুলে ভোট চাইতে সকাল থেকে রাত মাথার ঘাম পায়ে ফেলেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক ভিডিও যেখানে ছাত্র ইউনিয়ন নির্বাচন উপলক্ষে কলেজের মেয়েদের মায়ে মাথা ঠুকে ভোটভিক্ষা চাইছেন প্রার্থীরা। আর এই ভিডিও ভাইরাল হতেই এমন অভিনব ঘটনায় তাজ্জব হয়ে গিয়েছেন নেটিজেনরা।  রাজস্থানের ভরতপুরের একটি অদ্ভুত ভিডিও সামনে এসেছে, যাতে প্রার্থীদের ছাত্র ইউনিয়ন নির্বাচনে ভোট চাইতে কলেজ ছাত্রীদের পা ধরে অনুরোধ করতে দেখা গেছে। প্রার্থীরা হাত জোড় করে শিক্ষার্থীদের পা ধরে ভোটভিক্ষা চাইছেন। আর সেই ভিডিও দাবানলের মত ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

শুক্রবার রাজস্থানের অনেক বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলিতে ছাত্র ইউনিয়ন নির্বাচনের জন্য ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। করোনা মহামারির কারণে দুই বছরের ব্যবধানে রাজ্যে ছাত্র ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। রাজ্যের প্রধান শিক্ষা প্রতিষ্ঠান, জয়পুরের রাজস্থান বিশ্ববিদ্যালয়ে প্রায় ২০হাজার ৭০০ শিক্ষার্থী তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। বিশ্ববিদ্যালয়ের একজন মুখপাত্র বলেছেন যে রাজ্য জুড়ে প্রায় ছয় লক্ষ শিক্ষার্থী তাদের প্রতিনিধি বেছে নেওয়ার সুযোগ পাবে। শনিবার ভোট গণনা হবে। এর মাঝেই মহিলাদের পা ছুঁয়ে ভোটভিক্ষার ভিডিও ভোটের রঙে এক আলাদা উন্মাদনা তৈরি করেছে।

আরও পড়ুন: [ দুধের শিশুকে কোলে পেটের তাগিদে নিয়ে রিকশা চালাচ্ছেন বাবা, ভিডিও ভাইরাল!]

এবিভিপি এবং এনএসইউআইয়ের মধ্যে ভোটের লড়াই

রাজস্থান বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে ভারতের ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন (NSUI) এবং অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (ABVP) এর মধ্যে। রাজস্থান বিশ্ববিদ্যালয়ের সভাপতি পদের জন্য এনএসইউআই থেকে রিতু বারালা, এবিভিপি থেকে নরেন্দ্র যাদব, নির্দল প্রার্থী হিসাবে ভোটে লড়ছেন নীহারিকা জোরওয়াল, নির্মল চৌধুরী, প্রতাপভানু মীনা এবং হিতেশ্বর বৈরওয়া।

নীহারিকা রাজ্য সরকারের মন্ত্রী মুরারি লাল মীনার মেয়ে, যিনি NSUI-এর টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মঙ্গলবার প্রার্থীদের মনোনয়ন পরীক্ষার সময় দুই এবিভিপি প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। তবে পরে উভয় প্রার্থীর মনোনয়ন বৈধ বলে বিবেচিত হয়। 

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Rajasthan student leaders touch girls feet to get votes ahead of union elections watch video