বড় খবর

এই গাছের দাম ৪ লক্ষ টাকা, অবাক করা মূল্যের কারণ লুকিয়ে চরিত্রেই

ওয়েবসাইটে গাছের যে বর্ণনা লেখা রয়েছে সেখানে বলা রয়েছে, এই গাছের চারটে পাতা রয়েছে। পাতার মধ্যে হলুদ ছোপও রয়েছে।

হাতে চার লাখ টাকা থাকলে কী কিনবেন? অধিকাংশ মানুষই গাড়ি, অথবা কোনও লাক্সারি জিনিসের কথা বলবেন। তবে নিউজিল্যান্ডের এক ব্যক্তি অন্য কিছু নয়, নিজের ৮১৫০ নিউজিল্যান্ড ডলার (ভারতীয় মুদ্রায় ৪ লক্ষ ৬৯০ টাকা) খরচ করে বাড়িতে সাজানোর ছোট গাছ কিনলেন। যার আবার মাত্র চারটে পাতা রয়েছে।

এমনই কান্ড ঘটল কিউয়ি দেশের এক নিলামে। অকল্যান্ডের এক উদ্ভিদবিদ ‘ট্রেড মে’ নামের এক বাণিজ্যিক ওয়েবসাইটের মাধ্যমে এই বিরল প্রজাতির এক গাছ বিক্রি করলেন। বিরল প্রজাতির এই গাছের নাম রাফিডফোরা টেট্রাস্পারমা। টানটান নিলামে এই গাছের দখল পেতে ৬২ জন বিড করেন। এই ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি হওয়া সবথেকে দামি গৃহসজ্জার গাছ এটাই।

আরো পড়ুন প্লেনের ভিতরে গরম, দরজা খুলে সটান ডানায় মহিলা, ভিডিওয় তোলপাড়

ওয়েবসাইটে গাছের যে বর্ণনা লেখা রয়েছে সেখানে বলা রয়েছে, এই গাছের চারটে পাতা রয়েছে। পাতার মধ্যে হলুদ ছোপও রয়েছে। স্টাফ নিউজিল্যান্ডের প্রতিবেদনে বলা হয়েছে, ছোপ যুক্ত পাতার এই গাছ ভীষণ ধীরে ধীরে বাড়ে। এই গাছ এমনিতেই দুর্লভ। তাই এই গাছের এত দাম।

ওয়েবসাইট ট্রেড মি-র পক্ষ থেকে রুবি টোপজ্যান্ড জানান, গত সাত দিনে হাউস প্ল্যান্ট হিসাবে ওয়েবসাইটে ১৬০০ বার সার্চ করা হয়েছে এই মিনিমাস গাছ। তবে সার্চের নিরিখে সবথেকে জনপ্রিয় হোয়াস গাছ, যা ৬৫ হাজার বার সার্চ করা হয়েছে।

ওয়েবসাইটে গাছের বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক কিউয়ি ক্রেতা জানালেন, তারা ক্রান্তীয় অঞ্চলের গাছ গাছড়া দিয়ে সাজানো একটি বাড়ি তৈরি করছেন। তাই বিরল প্রজাতির ক্রান্তীয় গাছ সংগ্রহ করছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rare plant sold for rs 4 lakh in new zealand

Next Story
নেকড়েকে বাঁচাতে এগিয়ে গেলেন এক ব্যক্তি, তারপর…
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com