scorecardresearch

বড় খবর

‘এক লাখি ন্যানো’তে চড়েই তাজ হোটেলে রতন টাটা, অনাড়ম্বর জীবন যাত্রাকে কুর্নিশ নেটদুনিয়ার

BMW অথবা মার্সিডজ বেঞ্চ নয় একলাখি গাড়িতে চড়েই অনাড়ম্বর ভাবেই তাজ হোটেলে এলেন বিজনেস আইকন।

ratan tata in taj hotel
এক লাখি গাড়িতে চেপেই সটান হাজির হলেন মুম্বইয়ের তাজ হোটেলে।

কিছুদিন আগেই ‘ন্যানো’ তৈরির পিছনের ইতিহাস তুলে ধরে আবেগঘন বার্তা শিল্পপতি রতন টাটার। ফের একবার সংবাদ শিরোনামে তিনি। ভারতীয় গাড়ির শিল্পে নস্টালজিয়ার আরেক নাম ‘ন্যানো’। এই গাড়ি সাক্ষী থেকেছে বহু ইতিহাসের। গাড়ি নির্মাতা সংস্থা টাটা মোটর্স এই গাড়ি নির্মাণের জন্য প্রথম সিঙ্গুরকেই বেছে নেয়। কিন্তু রাজনৈতিক ডামাডোলের কারণে ন্যানো কারখানা গুজরাটে স্থানান্তরিত হতে বাধ্য হয় যা নিয়ে আফসোস করতে শোনা গিয়েছিল খোদ রতন টাটাকে। বর্তমানে গাড়িটির উৎপাদন বন্ধ হলেও এখনও মানুষের মনে এখন ন্যানোর সেই স্মৃতি এখনও টাটকা। ভারতের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের গাড়ি হিসাবে জায়গা করে নিয়েছিল ন্যানো।

আরও পড়ুন: প্রাণের ঝুঁকি নিয়েই পথ কুকুরকে উদ্ধার, ভিডিও ভাইরাল হতেই তোলপাড় নেটদুনিয়া

কিছুদিন আগেই রতন টাটা তাঁর ইন্সটাগ্রাম হ্যান্ডেলে তুলে ধরেছিলেন ন্যানোর নানান অজানা ইতিহাসকে। যেখানে তিনি বর্ণনা করেন কী ভাবে এই গাড়ি তৈরি করার জন্য তিনি অনুপ্রেরিত হয়েছিলেন। এবং সেই ঘটনা সমগ্র দেশবাসীর সঙ্গে তিনি ভাগ করে নেন তিনি। আর এবার সেই এক লাখি গাড়িতে চেপেই সটান হাজির হলেন মুম্বইয়ের তাজ হোটেলে। না কোন গল্প কথা নয়। এমনি ভিডিও ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। BMW অথবা মার্সিডজ বেঞ্চ নয়, একলাখি গাড়িতে চড়েই অনাড়ম্বর ভাবেই তাজ হোটেলে এলেন বিজনেস আইকন।

তা দেখে সকলেই রীতিমত অবাক। গাড়ির সামনের সিটে বসে রয়েছেন তিনি, গাড়িটি চালাচ্ছেন শান্তনু নাইডু। শান্তনু রতন টাটার ব্যক্তিগত সচিব। এমনিতেই অনাড়ম্বর জীবনযাপনকে বেছে নেওয়ার জন্য বারবারই প্রচারের আলোয় এসেছেন তিনি। আর ও একবার তার এই অনাড়ম্বর জীবিন যাত্রা মুগ্ধ করেছে কোটি কোটি দেশবাসীকে। আর এই দৃশ্য ফ্রেমবন্দী করেন পাপারজিৎ। ভাইরাল ভায়ানির ইন্সটাগ্রাম হ্যান্ডেলে ওই মুহূর্তের ছবিটি পোস্ট করা হয়েছে। আর সেটি পোস্ট হতেই ঝড়ের বেগে ভাইরাল হয়েছে। তবড় শিল্পপতি হয়েও এমন সাধারণ জীবনযাপনের কারণে ফের একবার প্রশংসা কুড়ালেন রতন টাটা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Ratan tata arrives at taj hotel in a nano video