scorecardresearch

বড় খবর

‘সোনার’ দামে বিকোচ্ছে পাতিলেবু, বিয়ের অনুষ্ঠানে বরকে ‘দামি উপহার’ দিল বন্ধুরা

গুজরাটে বিয়ের অনুষ্ঠানে উপহার হিসাবে বন্ধুদের কাছ থেকে পেলেন ‘পাতিলেবু’

গুজরাটে বিয়ের অনুষ্ঠানে উপহার হিসাবে বন্ধুদের কাছ থেকে পেলেন 'পাতিলেবু'

‘আগুন’ লেগেছে পাতিলেবুতে, গুজরাটে পাতিলেবু বিকোচ্ছে ‘সোনার’ দামে! এমন পরিস্থিতিতে গুজরাটে বিয়ের অনুষ্ঠানে উপহার হিসাবে বন্ধুদের কাছ থেকে পেলেন ‘পাতিলেবু’। এমন ঘটনা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রাজকোটের ধরোজি শহরে একটি বিয়ের অনুষ্ঠানে বরকে বাক্সভর্তি পাতিলেবু উপহার দিল বরের বন্ধুরা। এই ঘটনা প্রসঙ্গে বরের এক বন্ধু দিনেশ বলেন, “এই সময়ে রাজ্যে ও দেশে লেবুর দাম অনেক বেড়ে গেছে। এই মৌসুমে লেবুর চাহিদা অনেকটাই বেশি। সেজন্যই লেবু এনেছি। যাতে বরকে বিয়ের পর লেবু কিনতে ছ্যাঁকা খেতে না হয়”।

প্রচণ্ড গরমে চাহিদা বেড়েছে পাতিলেবুর। আর চাহিদা অনুসারে সেভাবে জোগান না বাড়ার কারণে চড়েছে পাতিলেবুর দাম। কলকাতায় ভাল পাতিলেবু ১০ টাকা পিস। কোথাও আবার ৪টে পাতিলেবুর দাম ৫০ টাকা ছুঁয়েছে। মাথায় হাত সকলের। গরমে বাইরে থেকে বাড়ি ফিরে পাতিলেবুর সরবত খেতেও এখন ২ বার ভাবতে হচ্ছে বাঙালিকে।

সারা দেশ জুড়েই পাতিলেবুতে ‘আগুন’ লেগেছে। সবথেকে খারাপ অবস্থা গুজরাটের। সেখানে পাতিলেবু প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৪০০ টাকা দামে। রাজকোটের একজন সবজি ব্যবসায়ী অশোক ডোবারিয়া বলেন, “ঝড়ের কারণে প্রচুর লেবু নষ্ট হয়েছে। বাজারে লেবুর চাহিদা আকাশছোঁয়া কিন্তু জোগান কম ফলে দাম আগুন”।

সব থেকে খারাপ অবস্থা ভাদোদরায়। সেখানে লেবুর দাম খুচরা বাজারে প্রতি কেজি প্রায় ৫০০ টাকা। ভাদোদরার এক সবজি বিক্রেতা সত্যেন্দ্র প্রসাদ বলেন, “দাম এত বেশি যে ক্রেতারা লেবু এড়িয়ে যাচ্ছেন।” এদিকে পাতিলেবু উপহার হিসাবে পেয়ে বেজায় খুশি বর। তিনি জানিয়েছেন ‘অগ্নিমুল্য বাজারে পাতিলেবু উপহার পেয়ে বেশ ভাল লাগছে’।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Report gujarat groom gets lemons as wedding gift amid rising prices temperatures