scorecardresearch

সন্তানের বিপদ দেখেই অজ্ঞান মা হাতি, সিপিআর দিতেই বাঁচল প্রাণ! দেখুন ভিডিও

হস্তিশাবককে জলাভুমিতে পড়ে যেতে দেখেই মানসিক চাপে জ্ঞান হারান মা হাতিটি

mother, baby, calf, elephant, fell, slipped, manhole, fanits, stress, cpr, revive, viral, video
সন্তানের বিপদ দেখেই অজ্ঞান মা হাতি, সিপিআর দিতেই প্রাণ বাঁচল, দেখুন ভিডিও

প্রবল বর্ষণে হস্তিশাবক একটি কাদামাখা জলাভূমিতে পড়তেই মানসিক চাপে মা হাতিটি অজ্ঞান হয়ে যায়। এমন ঘটনার ভিডিও ভাইরাল ,হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যে কোন মা’র কাছেই সন্তান স্নেহ সব থেকে বড়। সন্তানের বিপদে কোন মা’ই নিজেকে ঠিক রাখতে পারেননা। এমনই এক জলজ্যান্ত উদাহরণ চোখের সামনেই ভাইরাল হয়েছে।

প্রবল বর্ষায় জঙ্গলের মধ্যেই কাদামাখা এক জলাভূমিতে পড়ে যায় ছোট হাতিটি। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে হাতিটি জলাভূমিতে পড়েই বেজায় ভয় পেয়ে গিয়েছে। বারবার সেখান থেকে ওঠার চেষ্টা করতে থাকে। এবং মাঝে মধ্যেই মাকে ডেকে ওঠে। চোখের সামনে সন্তানের বিপদে মা হাতিটি হঠাৎ করেই জ্ঞান হারিয়ে ফেলে।

স্থানীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে উদ্ধারকারী দলের সদস্যরা দ্রুত উদ্ধারে আসেন। ক্রেনের সাহায্যে বাচ্চা হাতিটিকে তোলার চেষ্টা করা হলেও বারবার ব্যর্থ হয়। প্রবল বৃষ্টির কারণে উদ্ধারকার্য কিছুটা ব্যাহত হলেও শেষমেশ হাতিটিকে উদ্ধার করা সম্ভব হয়। এরপর জ্ঞান হারিয়ে থাকা মা হাতিটিকে সিপিআর দিয়ে বাঁচিয়ে তোলা হয়। প্রায় তিন ঘণ্টা ধরে চলে এই অপারেশন। অবশেষে সন্তানকে কাছে পেয়ে আহ্লাদে আটখানা মা। ভিডিওতে সন্তানকে দুগ্ধ পান করাতেও দেখা গিয়েছে। ঘটনাটি থাইল্যান্ডের একটি জঙ্গলের।

আরও পড়ুন: [চু কিত কিত কিত কিত…..কাঁচা বাদাম সুপারহিট! নয়া গানে বাজিমাত ভুবন বাদ্যকরের]

https://platform.twitter.com/widgets.js

ভিডিও ভাইরাল হতেই তাতে প্রায় লক্ষাধিক ভিউ হয়েছে। সকলেই হাতির এমন সন্তান স্নেহ দেখে আবেগে ভেসে গিয়েছেন। উদ্ধারকারী দলের এক পশু চিকিৎসক জানান, “উদ্ধারের পর মা হাতির স্নেহ দেখে সকলের চোখে জল এসে গিয়েছিল”।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Rescuers frantically perform cpr on mother elephant as she faints during babys rescue from high drain