Rice-salt meal video at school in UP’s Ayodhya goes viral, principal suspended:মিড-ডে মিলের পাতে নুন ভাত, ভিডিও ভাইরাল হতেই ব্যবস্থা নিল ডিএম | Indian Express Bangla

মিড-ডে মিলের পাতে নুন ভাত, ভিডিও ভাইরাল হতেই ব্যবস্থা নিল ডিএম

ঘটনার কথা জানাজানি হতেই জেলা শাসক নীতীশ কুমার অবিলম্বে সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষিকাকে বরখাস্ত করেন।

মিড-ডে মিলের পাতে নুন ভাত, ভিডিও ভাইরাল হতেই ব্যবস্থা নিল ডিএম
মিড ডে মিলের পাতে ভাত ও নুন! প্রতীকী ছবি

মিড ডে মিলের পাতে ভাত ও নুন! অযোধ্যায় মিড-ডে মিলে শিশুদের দেওয়া ভাত ও নুনের ভিডিও সামনে এসেছে। যাকে কেন্দ্র করে শুরু হয়েছে গুঞ্জন। জেলার একটি প্রাইমারি স্কুলে মিড-ডে মিলের খাবারে বাচ্চাদের সাধারণ ভাত ও নুন দেওয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটি অযোধ্যা জেলার চৌরেবাজার এলাকার একটি প্রাথমিক বিদ্যালয়ের। এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় ঝড় বয়ে যায়।

ভাইরাল ভিডিওতে, শিশুদের মঙ্গলবার দুপুরের খাবারের জন্য সাধারণ ভাত এবং নুন খেতে দেওয়া হয়েছে। বিষয়টি অযোধ্যার ডিএম নীতীশ কুমারের নজরে এলে তিনি ওই স্কুলের অধ্যক্ষকে সাসপেন্ড করার নির্দেশ দেন। পাশাপাশি গ্রামপ্রধানকে একটি নোটিশও দেন। রিপোর্ট অনুসারে জানা গিয়েছে গ্রামের কাছাকাছি স্কুল হওয়ায় অনেক শিশুই দুপুরে খাবার নিয়ে বাড়ি যায় এবং কিছু সময় পরে আবার স্কুলে ফিরে আসে। শিশুরা স্কুলে নুন ভাতের কথা বাড়িতে বাবা-মাকে জানায়। এরপর অনেক শিশুর অভিভাবক বিদ্যালয়ে পৌঁছে ক্ষোভ প্রকাশ করেন। ভাইরাল ভিডিওতে কয়েকজনকে এই ইস্যুতে বিক্ষোভ করতেও দেখা যায়।

আরও পড়ুন: [ আজ ‘বিশ্ব হার্ট দিবস’! সুস্থ থাকুক আপনার হৃদয়, মেনে চলুন সহজ কয়েকটি বিষয় ]

ঘটনার কথা জানাজানি হতেই জেলা শাসক নীতীশ কুমার অবিলম্বে সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষিকা একতা যাদবকে বরখাস্ত করার পাশাপাশি পুরো বিষয়টি তদন্ত এবং একই সঙ্গে স্কুলে স্কুলে সারপ্রাইজ ভিজিটের কথাও জানান। অযোধ্যার ডিএম নীতীশ কুমার ঘটনা প্রসঙ্গে জানান, ‘বিষয়টি আমার নজরে এসেছে। এরপরই বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। অবিলম্বে প্রধান শিক্ষিকাকে সাসপেনশনের নির্দেশ দিয়েছি। প্রধান শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং প্রধানের বিরুদ্ধে নোটিশ পাঠানো হবে। তদন্তে দোষী প্রমাণ হলে কাউকেই রেয়াত করা হবে না’।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Rice salt meal video at school in ups ayodhya goes viral principal suspended

Next Story
ভরা বাজারে হাইটেনশন তার ধরে দোল যুবকের, মারাত্মক ভিডিও দেখে স্তম্ভিত সকলেই