scorecardresearch

স্যান্ড আর্টের মাধ্যমে অনন্য শ্রদ্ধার্ঘ্য, শিনজো আবেকে স্মরণ প্রখ্যাত বালু শিল্পীর!

স্যান্ড আর্টের মাধ্যমে পুরীর সমুদ্র সৈকতে ফুটিয়ে তুলেছেন শিনজো আবের এক সুবিশাল বালু ভাস্কর্য।

Former Japanese PM,India,Japan,National News,Odisha,Puri beach,Sand Artist Sudarsan Pattnaik,Shinzo Abe,Shinzo Abe Assassination,Shinzo Abe Death,Sudarsan Pattnaik,Sudarsan Pattnaik Artwork,viral news"
স্যান্ড আর্টের মাধ্যমে অনন্য শ্রদ্ধার্ঘ্য, শিনজো আবেকে স্মরণ প্রখ্যাত বালু শিল্পীর!

চিরঘুমের দেশে  জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে। তাঁর মৃত্যুতে শোকবার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে সভ্য দেশের সকল রাষ্ট্রনেতারা। জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের মৃত্যুতে বিশেষ শ্রদ্ধা জানালেন ওড়িশ্যার প্রখ্যাত  বালুশিল্পী সুদর্শন পট্টনায়েক। স্যান্ড আর্টের মাধ্যমে পুরীর সমুদ্র সৈকতে ফুটিয়ে তুলেছেন শিনজো আবের এক সুবিশাল বালু ভাস্কর্য। যা মুগ্ধ করেছে আপামোর দেশবাসীকে।

বালি দিয়ে তৈরি এই সুবিশাল মূর্তির পাশাপাশি তিনি লিখেছেন “আমরা আপনাকে মিস করব”। সুদর্শন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছেন তাঁর এই অপরূপ শিল্পকর্ম। পাশাপাসি তিনি লিখেছেন “আপনার মৃত্যুর খবরে আমি শোকাহত, ভারতের সঙ্গে জাপানের সুসম্পর্ক গড়ে তোলার পিছনের অন্যতম নায়ক ছিলেন আপনি। আপনাকে আমরা মিস করব”।

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

অন্যদিকে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের মৃত্যুতে বিশেষ শোকজ্ঞাপন আমূল ইন্ডিয়ার। বিশেষ ডুডল আর্টের মাধ্যমে প্রাক্তন এই রাষ্ট্র নায়ককে শ্রদ্ধা জানিয়েছেন আমূল ইন্ডিয়া। সঙ্গে লেখা “আলবিদা শিনজো আবে”।

আমূল ইন্ডিয়ার শ্রদ্ধার্ঘ্য

শুক্রবার সকালে পশ্চিম জাপানের নারা শহরে নির্বাচনী সভায় গুলিবিদ্ধ হন ৬৭ বছরের জাপানি রাজনীতিবিদ শিনজো আবে। তাঁর শারীরিক অবস্থা সঙ্কটজনক ছিল। কয়েক ঘণ্টা হাসপাতালে তাঁকে বাঁচানোর জন্য মরণপণ লড়াই চালিয়ে গিয়েছিলেন চিকিৎসকরা। তবে শেষ রক্ষা করা যায়নি।

আরও পড়ুন: [রবিবার সকাল-সকাল ব্রেকফাস্ট, মাসে দু’বার শপিং! চুক্তিপত্রে সই করিয়ে বিয়ে কনের]

জাপানের সংবাদসংস্থা এনএইচকে জানিয়েছে, শিনজো আবেকে খুনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ৪১ বছরের টেটসুয়া ইয়ামাগামিকে। ধৃত ব্যক্তিও নারা শহরের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ধৃত ব্যক্তি জাপানের নৌ বাহিনীর একজন প্রাক্তন কর্মী।

এ দিন প্রাক্তন প্রধানমন্ত্রী আবেকে পিছন থেকে নিজের তৈরি বন্দুক দিয়ে গুলি করে টেটসুয়া ইয়ামাগামি। শিনজোর কাজে তাঁর অসন্তোষ ছিল টেটসুয়ার। তাই সে এই হামলা চালিয়েছে বলে জেরায় পুলিশকে জানিয়েছে টেটসুয়া ইয়ামাগামি।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Rip shinzo abe sand art by sudarsan pattnaik heartfelt tribute for former japan pm who died after being shot