scorecardresearch

বড় খবর

রোমানিয়ার মেয়রের রোষানলের মুখে কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, দেখুন ভিডিও

কেন এমন কাজ করলেন রোমানিয়ার মেয়র?

রোমানিয়ার মেয়রের কটাক্ষের মুখে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

“এদের খাবার, আশ্রয় আমি দিয়েছি, আপনারা নন।” রোমানিয়ার মেয়রের কটাক্ষের মুখে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরানোর জন্য ‘অপারেশন গঙ্গা’ চলছে ভারতের তরফে। বিশেষ নজর সে দেশে পাঠরত পড়ুয়াদের দিকে। ইতিমধ্যে বধ্যভূমি ইউক্রেন থেকে পার্শ্ববর্তী দেশগুলির নিরাপদ স্থানে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন তাঁরা। সেখান থেকে তাঁদের উদ্ধার করতে রোমানিয়া, পোল্যান্ড, স্লোভাকিয়ার মতো সীমান্তবর্তী দেশগুলিতে নিজেরাই চলে গিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। সেখানেই এবার এমন কথা শুন্তে হল কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে। প্রকাশ্যে এসেছে এই ভিডিও। আর তা সামনে আসতেই উত্তাল সোশ্যাল মিডিয়া।


ইউক্রেন সংলগ্ন চার দেশে উদ্ধারকার্য তদারকির জন্য মোদী সরকার তাঁর চার মন্ত্রীকে সেখানে পাঠিয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, হরদীপ সিং পুরী, ভিকে সিং, কিরেণ রিজিজু। বৃহস্পতিবারজ্যোতিরাদিত্য সিন্ধিয়া তাঁদের উদ্ধারে গেলে রোমানিয়ার মেয়র সটান তাঁকে বলেন, ”এদের খাবার, আশ্রয় আমি দিয়েছি, আপনারা নন। ওদের ব্যাখ্যা করে বলুন কেন এভাবে ঘর ছাড়তে হল।” তাঁর এই কথা শুনে আশ্রয় শিবিরে থাকা পড়ুয়ারা সমবেতভাবে হাততালি দিয়ে ওই মেয়রকে সমর্থন করেন। তাতে আরও অস্বস্তিতে পড়েন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।


প্রসঙ্গত উল্লেখ্য প্রতি বছর বিপুল সখ্যক পড়ুয়া ভারত থেকে ইউক্রেনে ডাক্তারি পড়তে যান। পড়ুয়াদের সঙ্গে কথা বলে যে তথ্য সামনে এসেছে তাতে জানা গিয়েছে, অনেকে এদেশে ডাক্তারি পড়ার খরচ চালাতে না পারার কারণে ভিনদেশে ডাক্তারি পড়তে গিয়েছেন। অনেকে জানিয়েছেন ভারতের তুলনায় ইউক্রেনে ডাক্তারি পড়ার খরচ প্রায় ৩ থেকে ৪ গুণ কম। আর এর পরই যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে পড়ুয়াদের উদ্ধারের কাজে তদারকি করতে গিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে রোমানিয়ার মেয়রের রোষানলের মুখে পড়তে হয়। বৃহস্পতিবার অসামরিক বিমান প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, আগামী ২ দিনের মধ্যে ৭৪০০ জন পড়ুয়াকে বিশেষ বিমানে দেশে ফেরানোর হবে। রোমানিয়ার দায়িত্বে রয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Romanian mayor in spat with indian union minister jyotiradotya scindhia