scorecardresearch

বড় খবর

বিশ্বকে অবাক করে সেনাবাহিনীতে যোগ অশীতিপর বৃদ্ধের, আবেগে ভাসলেন নেটিজেনরা

রুশ আগ্রাসনের মুখে বৃদ্ধের এমন সাহসে অবাক সকলেই।

হাতের একটি স্যুটকেস নিয়ে সোজা হাজির ইউক্রেনীয় বাহিনীর সেনা ছাউনিতে।

বয়সের ভারে ভারাক্রান্ত হলেও, দেশের সঙ্কটে পাশে দাঁড়াতে সতত তৎপর বছর আশির বৃদ্ধ। হাতের একটি স্যুটকেস নিয়ে সোজা হাজির ইউক্রেনীয় বাহিনীর সেনা ছাউনিতে। রাশিয়ার বিরুদ্ধে দেশের হয়ে যুদ্ধ করবেন তিনিও। অসমর্থ দুটো হাতে বন্দুক তুলে দেশের শত্রুর চোখে চোখ রাখতে পিছপা নন তিনি। আর এই ছবিই ভাইরাল নেটদুনিয়ায়। আর এমন ছবি দেখে আপ্লুত নেটিজেনরা।

এই ছবি নেটমাধ্যেম তুলে ধরেছেন, ইউক্রেনের প্রাক্তন ফার্স্ট লেডি কাতেরিনা মাইখাইলিভনা ইউশচেঙ্কো। এই ছবি শেয়ার করে ক্যাপশনে তিনি লিখেছেন, কেউ একজন ৮০ বছরের এই বৃদ্ধের ছবি পোস্ট করেছেন। যিনি সেনাবাহিনীতে যোগ দিতে গিয়েছেন এবং তার সঙ্গে একটি ছোট স্যুটকেস। যাতে ২ টি-শার্ট, এক জোড়া অতিরিক্ত প্যান্ট, একটি টুথব্রাশ এবং দুপুরের খাবারের জন্য কয়েকটি স্যান্ডউইচ রয়েছে৷ তিনি বলেছিলেন যে তিনি এটা তার নাতি-নাতনিদের জন্য করছেন।”

খন পর্যন্ত ২.৪৮ লাখেরও বেশি লাইক পেয়েছে এবং ৩৯,০০০ জন টুইটার ইউজার শেয়ার করেছে। উল্লেখ্য রুশ সেনাবাহিনীর আক্রমণ এ বার ইউক্রেনের নাগরিকদের উপর। অভিযোগ, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে হাসপাতাল, স্কুল, দোকান-বাজারের উপর ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে পুতিন-সেনা। মুহুর্মুর্হু বোমা ফেলছে শহরবাসীর উপর। আহত হচ্ছেন বহু সাধারণ মানুষ। রাস্তাতেই মৃত্যু হচ্ছে অনেকের। এমনই অভিযোগ ইউক্রেনের। হতাহতের সংখ্যা বহু। জানিয়েছে ইউক্রেন প্রশাসন।

এই ব্যাপারে জেনেভায় রাষ্ট্রসংঘের মানবাধিকার বিষয়ক কার্যালয় জানিয়েছে, নিহত সাধারণ নাগরিকদের মধ্যে ৪৩টি শিশুও রয়েছে। হামলায় আহত হয়েছে আরও ৫৭টি শিশু। সব মিলিয়ে আহত সাধারণ নাগরিকের সংখ্যা ১,০৬৭। ২৪ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চের মধ্যে এই পরিসংখ্যান বলেই রাষ্ট্রসংঘ জানিয়েছে

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Russia ukraine war 80 years old age man joins army to protect his country picture viral