scorecardresearch

বড় খবর

গাড়ির ওপর আছড়ে পড়ল রুশ মিসাইল, দেখুন হাড়হিম করা ভিডিও

মর্মান্তিক পরিনতি ইউক্রেনের

গাড়ির ওপর আছড়ে পড়ল রুশ মিসাইল, দেখুন হাড়হিম করা ভিডিও
পাল্টা আক্রমণ ইউক্রেনের

চলছে রাশিয়া ইউক্রেন যুদ্ধ। আকাশ বাতাসে বারুদের গন্ধ। ইউক্রেন প্রশাসন সূত্রে খবর, নিরপরাধ মানুষের ওপর হামলা চালানো হচ্ছে। যদিও সেই দাবিকে নস্যাৎ করে দিয়েছে রাশিয়া। তবে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, ফাঁকা রাস্তায় একটি গাড়ির ওপর আছড়ে পড়ল রুশ মিসাইল। একবার নয়, দু-দু’বার হামলায় কার্যত পুড়ে ছাই হয়ে গিয়েছে গাড়িটি। স্থানীয় সংবাদ মাধ্যমের খবর অনুসারে গাড়ির ভিতরে থাকা প্রবীণ দম্পতি ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন।

এদিকে এই ভিডিও দেখে শিউরে উঠেছেন বিশ্ববাসী। রাশিয়াকে বয়কটের ডাক দিয়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। তিনি মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টে এক বিবৃতি দেওয়ার সময় অনুরোধ করেন রাশিয়াকে সন্ত্রাসবাদী আখ্যা দেওয়ার। অন্যদিকে রাস্ট্রসংঘ দাবি করেছে ইতিমধ্যে প্রায় ১৭ লক্ষ নাগরিক ইউক্রেন ছেড়ে চলে গেছেন। এদিকে বিশ্বস্বাস্থ্য সংস্থার তরফেও মিলেছে চরম সাবধানবানী। সব মিলিয়ে রাশিয়া-ইউক্রেন সংঘাত নাড়িয়ে দিয়েছে সমগ্র বিশ্বকে।

কোন হুমকি ছিল না, ইউক্রেনীয় সৈন্যরা এগিয়ে আসছিল বলেও খবর ছিল না, তা সত্বেও সাধারণ মানুষের গাড়ি লক্ষ্য করে উড়িয়ে দিল রুশ সেনা। আপাত নিরীহ ভাবেই গাড়িটি এগিয়ে যাওয়ার সময় তা লক্ষ্য করে গুলি ছোড়ে রাশিয়ার ট্যাংক। এরপরই ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় গাড়িটি। ইউক্রেনের খারকিভ, মারিওপোল, মাইকোলেভ, লুহানস্ক, নিকোলেভের মতো শহরগুলি কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এত মৃত্যু, এত ক্ষয়ক্ষতি, বিশ্বজোড়া চাপানউতোর, যুদ্ধ বন্ধ করার আবেদন, কিন্তু এখনও অবধি রাশিয়ার নমনীয় হওয়ার লক্ষ্মণ দেখা যাচ্ছে না।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Russian tank blows up ukraine civilian car kills elderly couple inside