scorecardresearch

রিষড়ার ফেলু মোদকের মিষ্টি গেল শচীনের বাড়িতে, তা দিয়েই গণেশ পুজো ক্রিকেট ঈশ্বরের

রিষড়ার ফেলু মোদকের বিখ্যাত মিষ্টি গণেশ পুজো উপলক্ষে পাড়ি দিল সুদূর মুম্বইয়ে, শচীনের বাড়ির পুজোয়।

রিষড়ার ফেলু মোদকের মিষ্টি গেল শচীনের বাড়িতে, তা দিয়েই গণেশ পুজো ক্রিকেট ঈশ্বরের
রিষড়ার ফেলু মোদকের মিষ্টি গেল শচীনের বাড়িতে, তা দিয়েই গণেশ পুজো ক্রিকেট ঈশ্বরের

মহামারি কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরেছে দেশ। সারা দেশ জুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে গণেশ পুজো। গণেশ পুজো উপলক্ষে সাজো সাজো রব মুম্বই জুড়ে। চেনা ছন্দে উৎসবের আমেজে গা ভাসাতে পুরোদমে প্রস্তুত মুম্বই বাসী। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটি সকলেই চলতি বছর নিজের বাড়িতে ধুমধাম করে পালন করছেন গণেশ পুজো। বাদ যান নি ক্রিকেট ঈশ্বরও।

উৎসব আবহে একেবারে গণেশ পুজোর সকাল থেকে ফুরফুরে মেজাজে শচীন তেন্ডুলকর। তবে এবারের পুজোয় শচীনের বাড়ির প্রধান আকর্ষণ বাংলার দরবেশ, লাড্ডু। হ্যাঁ বাড়ির গণেশ পুজো উপলক্ষে বাংলা থেকেই সুদূর মুম্বই পাড়ি দিয়েছে মিষ্টি। লাড্ডু ছাড়াও পৌঁছেছে বাংলার বিখ্যাত আম সন্দেশও। সৌজন্যে রিষড়ার ফেলু মোদক।

রিষড়ার ফেলু মোদকের বিখ্যাত মিষ্টি গণেশ পুজো উপলক্ষে পাড়ি দিল সুদূর মুম্বইয়ে। তাও আবার একেবারে তা পৌঁছে গিয়েছে ক্রিকেটের ইশ্বরের অন্দর মহলে। এও কী কম গর্বের কথা? এমনিতেই বাংলার মিষ্টির জগৎজোড়া নাম। আর সেই স্বাদে সিদ্ধিলাভ করতে স্বয়ং শচীনও অর্ডার দিলেন বাংলার মন মাতানো মিষ্টি।

আরও পড়ুন: [UNESCO Durga Puja Rally Live: ‘সেরার সেরা’ দুর্গাপুজো, ইউনেস্কোকে ধন্যবাদ জানিয়ে কলকাতায় আজ মহামিছিল]

স্বয়ং শচীনের বাড়তে মিষ্টি পৌঁছাতে পেরে বেজায় খুশি রিষড়ার ফেলু মোদক মিষ্টির দোকানের কর্ণধার অমিতাভ মোদক। পুজোর সেরা মোদক নিয়ে রীতিমত পড়াশুনা করেছেন তিনি। কী করে তার স্বাদ বাড়িয়ে তোলা যায় তার জন্য চলেছে নিরন্তর গবেষণা। অবশেষে সাফল্য। কিংবদন্তী ক্রিকেটার শচীনের সঙ্গে সম্পর্কটা তাঁর একান্তই ব্যক্তিগত।

রিষড়ার ফেলু মোদকের মিষ্টি গেল শচীনের বাড়িতে, তা দিয়েই গণেশ পুজো ক্রিকেট ঈশ্বরের

কলকাতায় এলে দোকানের মিষ্টি না খাইয়ে ছাড়তেন না তিনি। অবশেষে গণেশ পুজোয় ক্রিকেট ঈশ্বরের অন্দরমহলে দোকানের সেরা মিষ্টি পৌঁছাতে পেরে বেজায় আপ্লুত তিনি নিজেও। দেশ বিদেশের বহু জায়গায় ইতিমধ্যেই ফেলু মোদকের মিষ্টি গিয়েছে। তবে শচীনের বাড়ির পুজোয় ফেলু মোদকের মিষ্টি যাবে তা অনেকটা স্বপ্নের মত! এমনটাই জানিয়েছেন অমিতাভ মোদক।

উল্লেখ্য করোনা নিয়ন্ত্রণে থাকায় মহারাষ্ট্র সহ সারা দেশেই এবার গণেশ পুজো সাড়ম্বরে পালিত হচ্ছে। কলকাতার দুর্গাপুজোকে ঘিরে বাঙালির যে আবেগ মুম্বই সহ মহারাষ্ট্রের গণেশ পুজো ঘিরে চলতি বছর দেখা গিয়েছে সেই চেনা উন্মাদনা। 

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Sachin tendulkar celebrates ganesh chaturthi with bengal special sweet