বড় খবর

ম্যাপের দেখানো পথ ধরে সিঁড়ি দিয়ে নেমে গেল উবের

চোখ ছিল ম্যাপে, হাত স্টিয়ারিংয়ে ,পা এক্সেলেটরে। তারপরেই ঘটে গেল বিপত্তি! বিশ্বাসঘাতক হয়ে উঠল সর্বশক্তিমান প্রযুক্তি।

uber-san-francisco-stairs-759-twitter
সিড়িঁ দিয়ে নেমে এল উবের ক্যাব
শ্রেয়া দাস

টেকনোলজি যত উন্নত হয়েছে মানুষ চোখ কান বুজে তত নির্ভর করেছে তার ওপর। জীবনের গতি সহজ করে দেওয়ায় অজান্তেই অগাধ বিশ্বাস তৈরি হয়েছে প্রযুক্তিতে। কিন্তু তার পরিনতি হতে পারে ভয়ঙ্কর। তারই নজির পাওয়া গেল ক্যামেরায়। এক উবের ড্রাইভার রাস্তা হারিয়ে চোখ রেখেছিলেন স্মার্টফোনের ম্যাপে। কিন্তু হঠাৎই সামনে এসে যায় একটি সিড়িঁ। অগত্যা সিড়িঁ দিয়েই গড়গড়িয়ে নিচে নেমে আসে উবের ক্যাবটি। সিনেমা বা কোনও গাড়ির রঙচঙে বিজ্ঞাপনে আমরা এরকম দেখেই থাকি। কিন্তু বাস্তবে এরম দৃশ্য! কল্পনতীত বললেও চলে। কিন্তু এমনটাই ঘটেছে মার্কিন মুলুকে।

আরও পড়ুন : ‘টু হিজ কয়মিসট্রেস’- অ্যান্ড্রোজেনাস ফ্যাশনের দুনিয়ায় কলকাতা

দুপুর ১ টা ৩০ নাগাদ ঘটনাটি ঘটেছে সান ফ্র্যানসিসকো শহরের ক্যাস্ট্রো জেলার ২০২০ মার্কেট স্ট্রিটে । গাড়িতে সে সময় ড্রাইভার সহ ছিল দুজন যাত্রী। একটি মার্কেটের রাস্তায়  উবের চালক গাড়ি নিয়ে ঢুকে পড়েন। তিনি জানিয়েছেন, ন্যাভিগেশন দেখেই গাড়ি ঢুকিয়েছিলে এই রাস্তায়। তিনি ম্যাপ থেকে নির্দেশ পান সেই রাস্তা ধরার জন্য়। কিন্তু পায়ে হেঁটে নাকি গাড়ি চড়ে তাঁর পরামর্শ ছিল না সেখানে। সাধারনত থাকেও না এক্ষেত্রে। গাড়িটির এহেন অবস্থা দেখে ঘটনাস্থলে দৌড়ে আসে পুলিশ এবং মার্কেটের কর্মচারীরা। তবে কোনও বড় দুর্ঘটনা ঘটেনি। সান ফ্র্যানসিসকো পুলিশের ডিপার্টমেন্টে থেকে ম্যাপ দেখে ড্রাইভ করার সময় ক্যাব চালক বা যে কোনও চালকদের জন্য সতর্ক থাকার কথা ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন : এইরকম ভাবে গাছে চড়ে ছবি তুলেছেন?

অনুলিখন : অরুণিমা কর্মকার

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: San francisco cab gets stuck on stairs driver claims uber app told him to take the route

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com