scorecardresearch

বড় খবর

রাস্তা আটকে অবরোধ করলেও স্কুল ভ্যানকে যেতে দিলেন শাহীনবাগ আন্দোলনকারীরা

দিল্লি পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারীদের জন্য, স্কুল শিশু, নিত্যযাত্রীদের অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে। এই জায়গাটি খালি করার আবেদন করা হয়েছে।

শাহীনবাগ আন্দোলনকারীদের বিরুদ্ধে একাধিকবার রাস্তা আটকে অবরোধের অভিযোগ করা হয়। কিন্তু মঙ্গলবার সেই বিক্ষোভকারীরা একটি স্কুল ভ্যানকে যাওয়ার জন্য পথ করে দেয়। যার ভিডিও শেয়ার করা হয়েছে সোশাল মিডিয়ায়।

ভিডিওতে দেখা যাচ্ছে,”শাহীনবাগে রাস্তার মাঝে বসে রয়েছেন আন্দোলনকারীরা। সেখান থেকে জায়গা করে দেওয়া হয় স্কুল ভ্যানকে। ভিডিওটি শেয়ার করার সঙ্গে এক আন্দোলনকারী দিল্লী পুলিশকে ট্যাগ করে লেখেন, আমাদের নিজেদের সন্তান আছে। আমরা আমাদের ছেলে মেয়েদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত। তাই স্কুল ভ্যানকে তার পথ ছেড়ে দেওয়া হয়েছে”।

শাহীনবাগে, ১৫ ডিসেম্বর থেকে দিল্লির কনকনে ঠান্ডা উপেক্ষা করে এ ভাবেই নরেন্দ্র মোদী সরকারের করা আইনের বিরোধিতা করছেন মহিলারা। সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), প্রস্তাবিত জাতীয় জনসংখ্যা রেজিস্টার (এনপিআর) এবং জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) প্রত্যাহারের দাবিতে অনড় তাঁরা।

দিল্লির কালিন্দী কুঞ্জ-শাহীন বাগে ট্র্যাফিক ব্যবস্থা নিশ্চিত করতে সুপ্রিম কোর্টে আবেদন করা হয়েছে। দিল্লি পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারীদের জন্য, স্কুল শিশু, নিত্যযাত্রীদের অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে। এই জায়গাটি খালি করার আবেদন করা হয়েছে।

বিচারক অমিত সাহ্নির দায়ের করা সুপ্রিম কোর্টের আবেদনে উল্লেখ রয়েছে, পরিস্থিতির যাতে আরও অবনতি না ঘটে সেদিকে নজর দিক।প্রয়োজনে অন্য কোনো নির্দেশ জারি করা উচিত।

সংশোধিত নাগরিকত্ব আইন, প্রস্তাবিত জাতীয় জনসংখ্যা রেজিস্টার এবং জাতীয় নাগরিকপঞ্জি প্রত্যাহারের দাবিতে উত্তর প্রদেশের প্রয়াগরাজ, পূর্ব দিল্লির খুরেজি খাসের পাশাপাশি লখনউয়ের ঘণ্টাঘরের একটি পার্কে বিক্ষোভ চলছে।

 

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Shaheen bagh protesters open way for school bus to pass through we too have children