scorecardresearch

বড় খবর

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়েও চিন্তিত ছিলেন শ্যেন ওয়ার্ন, টুইটে খোঁজ নিয়েছিলেন প্রিয় বন্ধুর

শেষ করা টুইটে কী লিখেছিলেন স্পিনের রাজা?

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়েও চিন্তিত ছিলেন শ্যেন ওয়ার্ন, টুইটে খোঁজ নিয়েছিলেন প্রিয় বন্ধুর
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়েও চিন্তিত ছিলেন শ্যেন ওয়ার্ন

“পুরো বিশ্ব ইউক্রেনের জনগণের সঙ্গে রয়েছে কারণ তারা রাশিয়ান সামরিক বাহিনীর দ্বারা একটি অপ্রীতিকর এবং অযৌক্তিক আক্রমণের শিকার হয়েছে৷ যে ছবিগুলি দেখছি সেগুলো ভয়ঙ্কর! আমি নিজের চোখকে বিশ্বাস করতে পারছিনা। যে কোন কিছুর মুল্যে এই যুদ্ধ বন্ধ হওয়া উচিত। আমার ইউক্রেনীয় বন্ধুকে আমার প্রচুর ভালবাসা এবং শুভেচ্ছা”। শ্যেন ওয়ার্ন তার বন্ধু এবং ইউক্রেনীয় ফুটবল ম্যানেজার আন্দ্রি শেভচেঙ্কোকে ট্যাগ করে টুইট করেছিলেন। আর কিংবন্দন্তী এই স্পিনারের মৃত্যুর পর এই টুইট সামনে এসেছে।

শুক্রবার সকালে প্রয়াত হন অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেট কিপার রডনি মার্শ। সন্ধে নামতেই আরও একটি দুঃসংবাদ ক্রিকেটদুনিয়াকে বিধ্বস্ত করে দিল।অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার শ্যেন ওয়ার্ন (Shane Warne) আর নেই। থেমে গেল স্পিনের রূপকথা। থাইল্যান্ডের কো সামুইয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫২ বছর। ওয়ার্নের ম্যানেজমেন্টের তরফ থেকে জানানো হয়, হৃদরোগের কারণেই মারা গিয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার। ম্যানেজমেন্টের তরফে এমনও লেখা হয়েছে, সাড়া দিচ্ছেন না ওয়ার্ন। চিকিৎসকদের মরিয়া চেষ্টা সত্ত্বেও ওয়ার্নকে বাঁচানো সম্ভব হয়নি।

গত ২৪ ফেব্রুয়ারী ভোরে রুশ হামলার মুখে পড়ে ইউক্রেন। একের পর এক হামলায় ক্ষতিগ্রস্থ ইউক্রেনের একাধিক শহর। প্রাণ গিয়েছে অসংখ্য সাধারণ মানুষের। তাসের ঘরের মত ভেঙ্গে পড়েছে একের পর এক বহুতল। প্রাণ বাঁচাতে অসহায় মানুষ আশ্রয় নিয়েছেন ব্যাঙ্কারে, মেট্রো স্টেশনে। রাস্ট্র সংঘের হিসাবে ইতিমধ্যেই দেশ ছেড়েছেন প্রায় ১০ লক্ষ ইউক্রেনীয়। যুদ্ধের নিন্দায় সরব হয়েছে বিশ্বের প্রায় সকল দেশ। তবে রাশিয়া তার লক্ষে অবিচল। ইতিমধ্যে রাষ্ট্রসংঘের শরণার্থী বিষয়ক প্রধান ফিলিপ্পো গ্র্যান্ডি টুইটারে লিখেছেন “মাত্র সাত দিনে ইউক্রেন থেকে প্রতিবেশী দেশগুলিতে এক মিলিয়ন শরণার্থীর প্রস্থান আমরা প্রত্যক্ষ করেছি।” এদিকে পরিস্থিতি খারাপ হওয়ার কারণে ভারতীয়দের আর খারকিভে রাখার ঝুঁকি নিতে পারছে না বিদেশ মন্ত্রক। ইউক্রেনের ভারতীয় দূতাবাস তাই অবিলম্বে ভারতীয়দের খারকিভ ছাড়ার নির্দেশ দিয়েছে। রাশিয়া ইউক্রেনের ওপর যুদ্ধের ঝাঁঝ আরও বাড়াবে এমনটাই মনে করছেন গোয়েন্দারা।

খারকিভে সম্প্রতি এক ২১ বছরের ভারতীয় মেডিক্যাল পড়ুয়া নিহত হয়েছেন। রুশ গোলার আঘাতে তাঁর মৃত্যু হয়েছে। ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ। গত দু’দিন ধরেই খারকিভে লাগাতার হামলা চালিয়ে যাচ্ছে রুশ সেনাবাহিনী। ইউক্রেনের সরকারি মতে এই হামলায় নিহত হয়েছেন অন্তত ২১ জন। বেসরকারি মতে সংখ্যাটা অনেক বেশি। ক্ষিণ ইউক্রেনের শহর এনেরহোদারের বিদ্যুৎ কেন্দ্রে হামলা চালায় রুশ বাহিনী। গোলাবর্ষণের পরেই ওই পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রটিতে আগুন ধরে যায়। ইউক্রেনের জাপোরিঝিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে আগুন ছড়িয়ে পড়ে। ইউক্রেন প্রশাসন সূত্রে খবর কিয়েভে প্রায় ৩০ লক্ষ মানুষ যুদ্ধে আটকে রয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Shane warne death twitter ukraine russia war