scorecardresearch

বড় খবর

মহার্ঘ জ্বালানি, এই ভারতীয়’র উদ্যোগকে ধন্য ধন্য করছেন তামাম বিশ্ব

তার এই কাজ কেবল আমেরিকা বা ভারতে নয় সারা বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছে।

"fuel prise hike, inflation, high gas price, sikh man selling gas for loss, sikh gas station owner sells fuel cheap, good news, indian express
মহার্ঘ জ্বালানি, মার্কিনীদের পকেট বাঁচাতে এগিয়ে এলেন ভারতীয়!

 দ্রব্যমূল্য বৃদ্ধিতে সাধারণ মানুষের নাজেহাল অবস্থা! এমন সময়ে নির্ধারিত দামের থেকে কম দামে জ্বালানি বিক্রি করছেন একটি পাম্পের মালিক। এমনই ঘটনা ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যার জন্য প্রতিদিন তার ক্ষতির পরিমাণ ৫০০ ডলার। আর এই কাজ তিনি করছেন স্রেফ মানুষের পাশে থাকার জন্য। তাদের একটি সুরাহা দেওয়ার জন্য। এমন কাজে গর্বিত আপামোর ভারতবাসী।

ঘটনাটি মার্কিন যুক্তরাস্ট্রের। ভারতীয় বংশোদ্ভূত এক শিখ নাগরিক প্রতিদিন তার পাম্পে গ্যাস নিতে আসা মানুষজনকে নির্ধারিত দামের থেকেও কম দামে জ্বালানি বিক্রি করে সংবাদ শিরোনামে এসেছেন। জানা গিয়েছে ওই ব্যক্তির নাম যশবিন্দর সিং। সেদেশের এক জনপ্রিয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে গ্যালন পিছু ওই ব্যক্তি ৪৭ সেন্ট লোকসান করছেন।

সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎ কারে সিং বলেন, জ্বলানির দাম বাড়াতে মানুষের কালঘাম ছুটেছে। বিমান ভাড়া থেকে রান্নার গ্যাসের দাম আকাশছোঁয়া। এমন পরিস্থিতিতে আমি এদেশের মানুষ এবং এদেশে বসবাসকারী ভারতীয়দের কিছু সাহায্য করার জন্যই এমন সিদ্ধান্ত গ্রহণ করেছি। ক্ষতি হলেও আমি এই কাজে খুশি। সেই সঙ্গে তিনি বলেন আমার মা, বাবা আমাকে শিখিয়েছেন পারলে মানুষের জন্য কিছু কর। তাতে তোমার কোন ক্ষতি হবে না। আমি সেটাই মেনে চলছি। তিনি বলেন এই ক্ষতি মোকাবিলা করার জন্য আমার স্ত্রী সকাল থেকে রাত পর্যন্ত খেটে নিজে একটা ব্যবসা দাঁড় করিয়েছেন।

আরও পড়ুন: ধর্ম-বিভেদ ভুলে পথশিশুদের শিক্ষায় ব্রতী ‘স্টেশনের অন্নপূর্ণা’ পাপিয়া

তবে সিং এটাই প্রথমবার নয় এর আগেও গত মার্চে তিনি গ্যালন প্রতি ১০ সেন্ট করে কম নিয়ে পাম্পে আসা মানুষজনের পাশে দাঁড়িয়েছেন। তার এই কাজ কেবল আমেরিকা বা ভারতে নয় সারা বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Sikh man sells fuel at a loss goes viral online