scorecardresearch

বড় খবর

রেল কোচকে বদলে ফেলা হল রেস্তোরাঁয়! ঘরের কাছেই জিভে জল আনা খাবার খেতে যাচ্ছেন তো?

ঝাঁ চকচকে এই রেস্তোরাঁয়’ মিলবে উত্তর থেকে দক্ষিণ ভারতীয় খাবার। সঙ্গে রয়েছে চাইনিজ খাবারও।

রেল কোচকে বদলে ফেলা হল রেস্তোরাঁয়! ঘরের কাছেই জিভে জল আনা খাবার খেতে যাচ্ছেন তো?
পুরনো রেল কোচকে বদলে ফেলা হয়েছে আস্ত এক রেস্তোরাঁয়।

পুরনো রেল কোচকে বদলে ফেলা হয়েছে আস্ত এক রেস্তোরাঁয়। নিউ জলপাইগুড়ি স্টেশনে একটি পুরনো রেল কোচকে সাজিয়ে তোলা হয়েছে রেস্তোরাঁয়। এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে ভিতরে বসে থাকা মানুষজন একেবারে হুবহু রেলস্টেশনের মতো একই অনুভূতি পান। রেল মন্ত্রকের তরফে এই অভিনব রেস্তোরাঁর ছবি শেয়ার করা হয়েছে টুইটার হ্যান্ডেলে। আর সেই ছবি এখন ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। 

রেল মন্ত্রক এই ছবি শেয়ার করে টুইটে লিখেছে, ‘কোচ থেকে রেস্তোরাঁ’! আগত সকল অথিতিদের জন্য একটি বিশেষ ফর্মও দেওয়া হয়েছে যাতে নিজেদের বিশেষ অনুভূতি-শেয়ার করতে পারবেন মানুষজন। ঝাঁ চকচকে এই রেস্তোরাঁয়’ মিলবে উত্তর থেকে দক্ষিণ ভারতীয় খাবার।  সঙ্গে চাইনিজ খাবার তো রয়েছেই। নিউ জলপাইগুড়ি জংশনের অতিরিক্ত ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার সঞ্জয় চিলওয়ার জানিয়েছেন, মেনুতে রয়েছে চা, বিরিয়ানি, ফ্রাইড রাইস, চিলি চিকেন মোমো এবং এমনকি ধোসাও।

আরও পড়ুন: [ আস্ত একটা রেস্তোরাঁ চালাচ্ছেন বিশেষভাবে সক্ষম যুবক-যুবতীরা, ভিডিও দেখে আবেগঘন নেটিজেনরা ]

রেল মন্ত্রকের শেয়ার করা ছবিগুলিতে দেখা যাচ্ছে যে রেস্তোরাঁটির ভিতরে ও বাইরে বসার ব্যবস্থা রয়েছে। সঞ্জয় বাবুর কথায়, রেস্তোরাঁটি থেকে যে রেলের কেবল আয় হবে তাই নয়। এই রেস্তোরাঁয় অনন্য অভিজ্ঞতা পাবেন মানুষজন। এখানে মোট ৪০ জন কর্মীকে পরিষেবার কাজে নিযুক্ত করা হয়েছে। সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত খোলা থাকবে এই রেস্তোরাঁ। বিশেষ বিষয় হল রেল যাত্রী ছাড়াও সাধারণ মানুষও এখানে বসে খাবার খেতে পারেন।

এই রেস্তোরাঁয় মোট ৮টি রয়েছে।  একসঙ্গে ৩২ জন বসে খেতে পারবেন এখানে। রেস্তোরাঁর দেওয়ালে রয়েছে পশ্চিমবঙ্গের বিভিন্ন  স্থাপত্য’র  ছবি।  ছবিগুলির মধ্যে রয়েছে দার্জিলিং এর হিমালয়ান টয় ট্রেন, হাওড়া ব্রিজ এবং ভিক্টোরিয়া। ছবি ভাইরাল হতেই অভিনব এই রেল কোচ রেস্তোরাঁয় বসে খাবার ইচ্ছা প্রকাশ করে কমেন্ট জানিয়েছেন অজস্র মানুষজন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Story rail coach restaurant on new jalpaiguri railway station in west bengal