ফ্যানের নীচে বসানো হয়েছে লোহার নেট, ছাত্র হোস্টেলে কেন এমন কাণ্ড, খোঁজে নেটপাড়া:Student hostel in kota pic goes viral twitter reaction | Indian Express Bangla

সিলিং ফ্যানের নীচে লোহার নেট ,ছাত্র হোস্টেলে অবাক কাণ্ড, উত্তরের খোঁজে নেটপাড়া!

কোটা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য একটি কোচিং সেন্টার হিসাবে স্বীকৃত।

সিলিং ফ্যানের নীচে লোহার নেট ,ছাত্র হোস্টেলে অবাক কাণ্ড, উত্তরের খোঁজে নেটপাড়া!
সিলিং ফ্যানের নীচে লোহার নেট ,ছাত্র হোস্টেলে অবাক কাণ্ড, উত্তর খোঁজে নেটপাড়া!

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে একটি ছবি। একজন টুইটার ব্যবহারকারী দাবি করেছেন যে ছবিটি কোটার একটি ছাত্র হোস্টেলের। পাখার নিচে কেন এই জাল বসানো হয়েছে সে প্রশ্ন করেছেন তিনি। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এই বিষয়ে তাদের মতামত দিয়েছেন।  তিনি বলেন, পড়ুয়াদের আত্মহত্যা ঠেকাতেই হোস্টেলের তরফে এমন অভিনব উপায় নেওয়া হয়েছে। 

এটি লক্ষণীয় যে দেশে, কোটা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য একটি কোচিং সেন্টার হিসাবে স্বীকৃত। সারাদেশ থেকে শিক্ষার্থীরা কোচিং করতে আসে কোটায়। এখানে আত্মহত্যার ঘটনাও দ্রুত বেড়েছে। মূলত হতাশা থেকেই বাড়ছে এই ধরণের ঘটনার প্রবণতা।  একাধিক ঘটনায় দেখা গিয়েছে, বেশিরভাগ ক্ষেত্রেই পড়ুয়ারা সিলিং ফ্যানে ঝুলে আত্মহত্যার ঘটনা ঘটাচ্ছেন।  এমন ঘটনা এড়াতে বেশ কিছু হোস্টেল ফ্যানের নিচে জাল বসায়। আর সেই ছবি এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

ছবিটি ৩রা অক্টোবর টুইটার হ্যান্ডেলে @GabbbarSingh দ্বারা শেয়ার করা হয়েছিল। তিনি ক্যাপশনে জিজ্ঞাসা করেছেন – কোটায় একটি ছাত্র হোস্টেলের ছবি! কেন এমন ব্যবস্থা বলুন তো?

এখনও পর্যন্ত টুইটটি ৮ হাজারের বেশি লাইক এবং ৬০০টির বেশি রিটুইট পেয়েছে। এছাড়াও, কয়েকশো ব্যবহারকারী ওই ব্যক্তির প্রশ্নের উত্তর দিয়েছেন। যদিও বেশিরভাগ ব্যবহারকারী বলেছেন যে আত্মহত্যা রুখতেই এই অভিনব পদক্ষেপ।

বাড়ছে আত্মহত্যার ঘটনা

এনসিআরবি-র তথ্য অনুসারে, ২০২০ সালে ১২,৫২৬ জন ছাত্র আত্মহত্যা করে প্রাণ হারান। যেখানে ২০২১ সালে এই সংখ্যা বেড়ে ১৩,৮০৯-এ পৌঁছেছিল। রিপোর্টে এর কোন সুনির্দিষ্ট কারণ উল্লেখ করা হয়নি। তবে, বলা হচ্ছে  ১৮ বছরের কম বয়সী ১০,৮৭৪ যুবকের মধ্যে, ৮৬৪ জন ‘পরীক্ষায় ব্যর্থ’ হয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। অন্যদিকে ১৮ বছরের কম বয়সীদের মধ্যে আত্মহত্যার সবচেয়ে বড় কারণ ‘পারিবারিক সমস্যা’।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Student hostel in kota pic goes viral twitter reaction498088

Next Story
টোল ট্যাক্স বাঁচাতে আজব ফন্দি, আটক ১৮০ কেজির ‘ভুয়ো পুলিশ কর্তা’!