scorecardresearch

বড় খবর

শরণার্থী ভাই-বোনকে স্বাগত জানাতে ইটালির স্কুলের গেটে ২০০ কচিকাঁচা, আবেগে ভাসল নেটদুনিয়া

রুশ আগ্রাসনের মুখে পড়ে বিপন্ন শৈশব, তার মাঝেই এমন ভিডিও মন কেড়েছে নেটদুনিয়ার।

Ukrainian Refugee kids
২০০ কচিকাঁচার দল তাদের স্বাগত জানাতে স্কুলের গেটের সামনে জড়ো হয়েছিল।

২৪ ফেব্রুয়ারি থেকে একের পর এক হামলার মুখে পড়েছে ইউক্রেনের একাধিক শহর। রুশ হামলায় ক্ষতবিক্ষত ইউক্রেনের একাধিক শহর। সাধারণ মানুষের ওপর নির্বিচারে চালানো হয়েছে হামলা। এমটাই অভিযোগ ইউক্রেনের। সেই সঙ্গে রাস্ট্র সংঘের তথ্য অনুসারে ইতিমধ্যেই যুদ্ধের কারণে দেশ ছেড়েছেন ৩০ লক্ষ ইউক্রেনবাসী। পাশাপাশি দেশে আশ্রয় নিয়েছেন শরণার্থীরা। এরই মাঝে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই হৃদয়গ্রাহী ভিডিও। ভিডিওতে দেখা গেছে ইউক্রেনে থেকে আসা এক ভাই বোন ইতালির একটি স্কুলে তাদের প্রথম দিনের ক্লাস শুরু করতে যাচ্ছে। তাদের স্বাগত জানাতে প্রায় ২০০ কচিকাঁচার দল স্কুলের গেটের সামনে জড়ো হয়েছিল। দুই পড়ুয়াকে দেখেই উচ্ছ্বসিত স্কুলের সকলেই।

এমন দৃশ্য ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। রুশ আগ্রাসনের মুখে পড়ে বিপন্ন শৈশব, তার মাঝেই এমন ভিডিও মন কেড়েছে নেটদুনিয়ার। সেই সঙ্গে স্কুলের শিক্ষকদেরও দুই ভিনদেশি পড়ুয়াকে স্বাগত জানানোর জন্য গেটের সামনে অপেক্ষা করতে দেখা গিয়েছে। স্বাভাবিক ভাবেই এমন ভিডিও দেখে আবেগ প্রবণ হয়ে পড়েছেন সকলেই। হাততালি দিয়ে দুই পড়ুয়াকে স্কুলে স্বাগত জানানো হয়। এমন দৃশ্য দেখে অবাক দুই খুদেও।

ভিডিও ভাইরাল হতেই তাতে প্রায় ৬ লক্ষের কাছাকাছি ভিউ হয়েছে। সকলেই দুটি শিশুর উজ্জ্বল ভবিষ্যত কামনা করে মন্তব্য করেছেন। প্রসঙ্গত উল্লেখ্য গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার ইউক্রেন আক্রমণের পর থেকে শরণার্থীর ঢল নেমেছে ইউরোপের অন্য দেশগুলোতে। আক্রমণ জোরদার হওয়ায় এ সংখ্যা দ্রুত বাড়তে থাকে। যেসব দেশে সবথেকে বেশি ইউক্রেনীয় আশ্রয় নিয়েছে সেগুলো হচ্ছে, পোল্যান্ড, হাঙ্গেরি, স্লোভাকিয়া, রাশিয়া, রোমানিয়া, মলদোভা ও বেলারুশ। ৯ মার্চ পর্যন্ত পাওয়া রাষ্ট্রসংঘের হিসাব বলছে, সবথেকে বেশি শরণার্থী গিয়েছে পোল্যান্ডে। দেশটিতে বর্তমানে প্রায় ১৫ লাখ শরণার্থী আশ্রয় নিয়েছেন।

এরপরই রয়েছে হাঙ্গেরি, যারা আশ্রয় দিয়েছে ২ লাখ ১৫ হাজার শরণার্থী। এছাড়া স্লোভাকিয়া ১ লাখ ৬৫ হাজার, রোমানিয়া ৮৫ হাজার, মলদোভা ৮৩ হাজার ও বেলারুশ ৭৬৫ জনকে আশ্রয় দিয়েছে। যে রাশিয়া ইউক্রেনে সামরিক আগ্রাসন চালাচ্ছে সেখানেও আশ্রয় নিয়েছেন প্রায় ৮৫ হাজার ইউক্রেনীয়। এছাড়া ইউরোপীয় ইউনিয়নের অন্য দেশগুলোতেও ২ লাখ ৫৫ হাজার মানুষ আশ্রয় নিয়েছেন বলে জানিয়েছে রাষ্ট্রসংঘ।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Students and teachers of italian school greet ukrainian refugee kids with loads of love watch viral video